টঙ্গীবাড়ী উপজেলায় রোগীর মৃত্যু ঘটনায় চিকিৎসকের কার্যক্রম বন্ধের নির্দেশ

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় ডক্টরস হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামের ক্লিনিকে চিকিৎসকের অবহেলা রোগীর মৃত্যুর ঘটনায় দায়িত্ব পালনে অবহেলায় অভিযুক্ত চিকিৎসক মো. নাসির উদ্দিন মিয়ার এ্যানেসথেসিয়া বিষয়ক কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন সিভিল সার্জন।

সোমবার (২২ জানুয়ারি) সিভিল সার্জন মো. মনজুরুল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে টঙ্গীবাড়ী উপজেলার সকল ক্লিনিক-হাসপাতাল পাঠানো হয়। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সিভিল সার্জন কার্যালয় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৮ জানুয়ারি টঙ্গীবাড়ী উপজেলার বালিগাঁও বাজারে অবস্থিত ডক্টরস হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে প্রসুতি রোগী রোকসানা (২৫) সিজারিয়ান অপারেশনের পর মারা যায়। যেখানে চিকিৎসক ডা. মো. নাসির উদ্দিন মিয়ার দায়িত্বে অবহেলা ছিল। এছাড়াও চিকিৎসক নাছির উদ্দিনের বিগত দিনে কাজেও অনাকাঙ্ক্ষিত ঘটনার সূত্রপাত হয়েছে বলে সিভিল সার্জন অবহিত হয়েছে। এ অবস্থায় চিকিৎসক মো. নাসির উদ্দিন মিয়ার দ্বারা টঙ্গীবাড়ী উপজেলা ক্লিনিক ও হাসপাতালে কোনোরুপ এ্যানেসথেসিয়া বিষয়ক কার্যক্রম পরিচালনা না করার অনুরোধ করা হলো।

১৮ জানুয়ারি প্রসুতি ওই রোগী মৃত্যু হয়। রোগীর স্বজনদের অভিযোগ, গাইনি চিকিৎসক ফারজানা আকতার আইরিন ও নাসির উদ্দিন মিয়া অপারেশনে অংশ নেন। অপারেশনের পরই প্রসূতির মৃত্যু হয়। এ ঘটনায় এই ক্লিনিকের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস।

রাইজিংবিডি

Leave a Reply