১০ টাকায় এক কেজি গরুর মাংস কিনলেন ৫০০ অসহায়

মুন্সিগঞ্জে ১০ টাকায় গরুর মাংস কিনেছেন পাঁচ শতাধিক অসহায়। বুধবার (৩ এপ্রিল) সদর উপজেলার শিলই এলাকায় ‘সরল মানবকল্যাণ’ নামের একটি সংগঠন ব্যতিক্রমী এ আয়োজন করে।

সরেজমিনে দেখা যায়, স্থানীয় মৃধা বাজারে সামিয়ানা টাঙিয়ে বসছে ‘সরল মাংসের দোকান’। নামমাত্র মূল্যে গরুর মাংস কিনতে হাজির হন শত শত মানুষ। সংগঠনের সদস্যরা ১০ টাকা নিয়ে এক কেজি করে মাংস দিচ্ছেন।

স্থানীয় দিলু বেপারী বলেন, জন্মের পর থেকে বুড়ো হয়ে যাচ্ছি কোথাও শুনলাম না মাত্র ১০ টাকায গরুর মাংস। এই প্রথম দেখলাম। যারা এ আয়োজন করছে তাদের অনেক ধন্যবাদ।

মো. কাশেম বলেন, ‘বাজারে তো এক কেজি গরুর মাংস ৬০০-৭০০ টাকা। এজন্য অনেকদিন ধরে গরুর মাংস খাইতে পারি না। মাত্র ১০ টাকায় গরুর মাংস দিলো অনেক আনন্দ লাগছে। আমার মতো অনেকে আসছে। যারা গরিব তাদের দেওয়া হইতাছে। খুব সুন্দর বিষয়।’

পরী বেগম বলেন, ‘গতকাল বাসায় যাইয়া কইয়া আসছে ক্লাবের মানুষ। আজ আমাতে গরুর মাংস দিবো ১০ টাকায়। আমি তো ভাবছিলাম ১০ টাকায় ক্যামনে দেবো। এখন আইসা সত্যিই সত্যিই পাইলাম নাতি-নাতিন নিয়া খামু।’

আয়োজক সংগঠন শিলই সরল মানবকল্যাণ সংগঠনের সভাপতি স্বপন ভূঁইয়া জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে নিম্নের মানুষদের নিত্যপণ্য কিনতে হিমশিম খেতে হচ্ছে। তাদের কাছে মাংস কেনা একটি বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাই কোনো ধরনের দান কিংবা সহযোগিতা নয়।

সংগঠনের সাধারণ সম্পাদক আহমেদ সজিব বলেন, এলাকার তরুণরা কোনো না কোনো কাজের সঙ্গে জড়িতে। সংগঠনের সদস্যরা প্রবাসীদের আর্থিক সহযোগিতার মাধ্যমে এ কার্যক্রমের আয়োজন করেছে। তিনটি গরু জবাই দেওয়া হয়েছে। এতে প্রায় ৫০০ পরিবারের মাঝে ১০ টাকা কেজি বিক্রি করা হয়েছে মাংস।

আরাফাত রায়হান সাকিব/আরএইচ/জিকেএস

Leave a Reply