পুলিশের ওপর হামলার মামলায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের ওপর হামলা এবং গাড়ি ভাঙচুর মামলায় কারাগারে থাকা হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক মিঠুকে সাময়িক বরখাস্ত করেছে মন্ত্রণালয়।

বুধবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি শাখা-১ এ সংক্রান্ত আদেশ জারি করেছে বলে একাধিক দায়িত্বশীল কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

মুন্সীগঞ্জ জেলার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. যুবায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাকে সাময়িক বরখাস্ত করার বিষয়টি আমি শুনেছি। তবে এ সংক্রান্ত কোনো কাগজ আমরা হাতে পাইনি। হয়তো আজকালের মধ্যে হাতে পেয়ে যাব। মামলায় যদি তিনি নির্দোষ প্রমাণিত হন তাহলে পুনরায় কার্যক্রম চালাতে পারবেন। তবে এর আগ পর্যন্ত তিনি ইউনিয়ন পরিষদের সব ধরনের কার্যক্রম থেকে বিরত থাকবেন।

বিষয়টি সম্পর্কে স্থানীয় সরকার বিভাগের প্রশাসন অনুবিভাগের সিনিয়র সরকারী সচিব (আইন-১) পূরবী গোলদার বলেন, তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। হয়তো আজকের মধ্যেই জেলায় কাগজ পৌঁছে যাবে।

উল্লেখ্য, ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় অনুষ্ঠিত হয় নির্বাচন। নির্বাচন আনারস প্রতীকের প্রার্থী আমিরুল ইসলামের সমর্থক হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক মিঠুর নেতৃত্বে দুই দফা পুলিশের ওপর হামলা ও একটি গাড়ি ভাঙচুর করা হয়।

যুগান্তর

Leave a Reply