হাড্ডা হাড্ডি লড়াইয়ে এগিয়ে রশিদ শিকদার

জাফর মিয়া: দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে হাড্ডা হাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে লৌহজং উপজেলা পরিষদ নির্বাচনে। এখানে তুমুল প্রতিদ্বন্দ্বীতা হবে লৌহজং উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ক্রীড়াবিদ কাপ পিরিচ প্রতীকের আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ শিকদার ও দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক দোয়াত কলম প্রতীকের প্রার্থী বি এম শোয়েব সিআইপির মধ্যে। তবে এবারের নির্বাচনে ৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন তার মধ্যে একজন রয়েছেন নারী চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীকের লাকি মল্লিক। ৩ জন একই পদের জন্য প্রার্থী হলেও জনমত জরিপে এগিয়ে রয়েছেন কাপ পিরিচ প্রতীকের রশিদ শিকদার। তিনি যেখানেই যাচ্ছেন মহুর্তেই মানুষের ঢল নামে।

সরেজমিন উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখাগেছে, যতই ভোটগ্রহণের দিন ঘনিয়ে আসছে ততই জনমত জরিপে এগি যাচ্ছেন কাপ পিরিচ প্রতীকের আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ শিকদার। উপজেলা ভোটাররা মনে করেন রশিদ শিকদার সপ্তাহের প্রায় প্রতিদিন এলাকায় থাকার চেষ্টা করেন এবং রাত দিন সব সময তাকে পাওয়া যায়। এছাড়াও নেতাকর্মী থেকে শুরু করে সর্বস্থরের মানুষ সহজেই যোগাযোগ করতে পারেন ফলে তাকেই চেয়ারম্যান হিসাবে দেখতে চায় উপজেলা সাধারণ ভোটারগন।ফলে তিনি যেখানেই যাচ্ছেন মহুর্তেই মানুষের ঢল নামছে।

তবে কম জাননা বিএম শোয়েব সিআইপি তিনিও রয়েছে শক্ত অবস্থানে৷ এখানে দুই প্রার্থীর মধ্যেই তুমুল ভোট যুদ্ধ হবে। তবে শেষ হাশি কে হাশবেন সেটি এখন দেখার অপেক্ষা।

উপজেলাটির সার্বিক উন্নয়ন ও রাজনৈতিক বিবেচনায় স্থানীয় আওয়ামী লীগের সিংহভাগ নেতা-কর্মি, জনপ্রতিনিধিরাও জোর প্রচার-প্রচারনা চালাচ্ছেন রশিদ শিকদার কাপ পিরিচ প্রতিকের নির্বাচনি প্রচার-প্রচারণা। জনসাধারনের উপচেপড়া ভির দেখা যাচ্ছে নির্বাচনী সভা-সমাবেশে এই প্রার্থীর দেওয়া নানা উন্নয়ন প্রতিশ্রুতিতে আকৃষ্ট লৌহজং উপজেলা মানুষ চান সুষ্ঠ নির্বাচন, যেন পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার সুযোগ পান তারা। নির্বাচন ঘিড়ে নিরপেক্ষ নির্বাচনের পাশাপাশি উপজেলাটিতে প্রশাসনের কঠোর ভূমিকা নিশ্চিত করার আহ্বান জানিয়ে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ প্রকাশ করেছেন আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ শিকদার।
জনসাধারণ, উপজেলাটির বিভিন্ন জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতা-কর্মিদের সাথে কথা বলে জানা যায়, আগামী ২১ মে মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে লৌহজং উপজেলা পরিষদের নির্বাচন। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় দফায় অনুষ্ঠিত হতে যাওয়া এই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন কাপ পিরিচ প্রতীকে আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ শিকদার সহ তিনজন।

উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কথা বলে জানাগেছে, তারা সঠিক সময়ে সেবার পাশাপাশি বিপদে আপদে চেয়ারম্যানকে পাশে পেতে চান তাই তাদের ভাবনায় রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাপ পিরিচ প্রতীকের প্রার্থী আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ শিকদার। তাই ২১ তারিখের ভোট উৎসবে এগিয়ে রাখছেন রশিদ শিকদারকে। এছাড়াও তৃণমূল মানুষের সাথে সক্ষতা রয়েছে রশিদ শিকদারের এমনটা মনে করেন ভোটারা।

আমি শাসক ন্যায় সেবক হিসাবে মানুষের জন্য কাজ করতে চাই এমনটা জানিয়ে লৌহজং উপজেলা পরিষদ নির্বাচনে কাপ পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ শিকদার বলেন,উপজেলাটির সার্বিক উন্নয়ন ও সম্ভবনা নিয়ে কাজ করতে চাই। বিশেষ করে পদ্মার ভাঙ্গন রোদর স্থায়ী বাঁধ নির্মাণের পাশাপাশি মাদক,সন্ত্রাস সহ যে কোন অপরাধ মূলক কর্মকান্ড থেকে যুব সমাজকে রক্ষায় নিয়োজিত থাকতে চাই৷ এছাড়াও তিনি বলেন আমার কাছে যে কেউ সহজেই আসতে পারে কোনরুপ মাধ্যমের দরকার হয়না। আমার বাড়ি সব সময় সবার জন্য উন্মুক্ত থাকে।

সময় বাংলার

Leave a Reply