লৌহজংয়ের ডাচ ডেইরি লিমিটেড ‘ডেইরি আইকন’ এ ভূষিত

মুন্সীগঞ্জের লৌহজংয়ের ডাচ ডেইরি লিমিটেড ‘ডেইরি আইকনে’ ভূষিত হয়েছে। বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে এ খেতাবে ভূষিত করা হয়।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি ব্যবস্থাপনা পরিচালক মো. জিল্লুর রহমান রিপন মৃধার হাতে ক্রেষ্ট ও সম্মাননা স্মারক তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রধান মন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এমিরেটরস ডা. এবিএম আব্দুল্লাহ।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মাহমুদ বেলাল হায়দার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহা পরিচালক ডা. মো. রিয়াজুল হক।
ডাচ ডেইরির ম্যানেজিং ডিরেক্টর মো. জিল্লুর রহমান রিপন মৃধা বলেন, এটি আমাদের গর্বের, আমরা জনগণকে ভাল কিছু দিতে পারছি বলেই সরকার আমাদের আজ স্বীকৃতি দিচ্ছে। এ জন্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়সহ সরকারকে অসংখ্য ধন্যবাদ।

আমাদের এভাবে উৎসাহিত করলে ভবিষ্যতে দেশে উৎপাদিত দুধ দেশের চাহিদা পূরণ করেও আমরা বিদেশে রপ্তানি করতে সক্ষম হবো। বিদেশ থেকে আমারদের আর বৈদেশিক মুদ্রা খরচ করে দুধসহ দুগ্ধজাত সকল পণ্য আমদানি করতে হবে না। এ এজন্য সরকারকে খামারিদের পাশে আরো বেশি করে থাকতে হবে। তাদের সুবিধা-অসুবিধাগুলো দেখতে হবে।

ডাচ ডেইরি সব সময়ই ভাল কিছুর দিকে ছুটে। আমরা অর্গানিকভাবে আমাদের পশুগুলোকে লালন পালন করে থাকি। তাই আমাদের সব কিছুই বিশুদ্ধ ও খাঁটি। আগামীতেও আমরা জনগণকে খাঁটি দুধসহ সব ধরনের দুগ্ধজাত পণ্য দিয়ে যাব।

কালের কন্ঠ

Leave a Reply