শ্রীনগরে সরকারি জমি ভরাট চেষ্টা

শ্রীনগর উপজেলার আটপাড়া এলাকায় ‘ক’ তালিকাভুক্ত জমি ভরাটের চেষ্টা হচ্ছে। আটপাড়া গ্রামের দেলোয়ার মাদবরের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।

কৃষি জমিটি রক্ষার জন্য একই গ্রামের যাদব চন্দ্র দাস উপজেলা ভূমি কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। জানা গেছে, আটপাড়া মৌজায় খতিয়ান নং-এসএ ৩৮৫, আরএস ৪৩৮, দাগ নং-এসএ ৮৬১, আরএস ৯৯০ নাল জমির পরিমান মোট ৫০ শতাংশ। প্রভাবশালী এক ব্যক্তি জমিটি একসনা লিজ আনার সুবাদে আর্থিক সুবিধার বিনিময় ওই এলাকার আরেক প্রভাবশালী দেলোয়ার মাদবরের কাছে হস্তান্তর করে।

এরই মধ্যে অর্পিত ওই সম্পত্তিতে স্ক্যাভেট মেশিন লাগিয়ে উর্বর মাটি কেটে জমির চারপাশ পকেট করে রাখা হয়েছে। সুযোগ বুঝে যে কোন সময় অবৈধ ড্রেজার সংযোগ কিংবা ড্রাম ট্রাকে করে মাটি এনে জমিটি ভরাট শুরু হতে পারে। যাদব চন্দ্র দাস বলেন, কৃষি জমিটির মাটি কেটে ভরাটের জন্য দেলোয়ার মাতবর ভেক্যু মেশিন লাগিয়েছে। জমিটি অবমুক্তির জন্য আদালতে মামলা চলমান আছে। মামলা নং-৩১৫/১৩। খবর পেয়ে উল্লেখিত জমিটির শ্রেণি পরিবর্তন না করার জন্য দেলোয়ার মাতবরকে নিষেধ করলে সে আমাকে প্রাণনাশের হুমকি দেয়।

এ বিষয়ে শ্রীনগর থানায় সাধারণ ডায়েরি দায়ের করি। জিডি নং-১৩৬২। দেলোয়ার মাতবরের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা যাদবের সম্পত্তি নয়। এটা আমার সম্পত্তি। লিজের সম্পত্তি বিনা অনুমতিতে ভরাট করার কোন ছাড়পত্র আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো পারমিশন নেই। তবে আমি করছি। শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাফফাত আরা সাঈদ জানান, এর আগে ভরাট কাজ বন্ধ করা হয়েছিল। এ ব্যাপারে খোঁজ নিয়ে দেখছি।

নিউজজি

Leave a Reply