নৌ পুলিশের চেষ্টায় মায়ের কোলে ফিরল শিশু

মুন্সীগঞ্জে নৌ পুলিশের চেষ্টায় হারিয়ে যাওয়া মো. তাহসিন হোসেন নামে ১০ বছরের এক শিশুকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছেন মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাজ্জাদ করিম খান।

শিশু মো. তাহসিন হোসেন ঢাকার যাত্রাবাড়ীর কাজলা এলাকার মো. নূরনবী ও মোসাম্মৎ তাসলিমা দম্পতির সন্তান।
মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাজ্জাদ করিম খান বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ছয়টায় দিকে নিয়মিত নৌ টহল ডিউটি করার সময় সদর উপজেলার মিরকাদিমের কাঠপট্টি এলাকায় শিশুর নিখোঁজ হওয়ার তথ্য পাই।

তিনি আরও জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে নৌ পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে। পরে শিশুটির পরিচয় জানতে চাইলে সে মিরকাদিম লঞ্চঘাটে নোঙর করা ঢাকা থেকে ছেড়ে আসা এমএল জিলানী লঞ্চটি দেখিয়ে দেয়। তথ্য নিয়ে জানতে পারি লঞ্চটি ঢাকার সদরঘাট থেকে বিকেল ৫টায় রওনা দিয়ে সাড়ে ছয়টায় মীরকাদিম লঞ্চঘাটে এসে থামে। পুনরায় পরিচয় জিজ্ঞাসা করলে শিশুটি জানায় ঢাকার রায়েরবাগে অবস্থিত প্রভাতী কিন্ডার গার্ডেন স্কুলের শিক্ষার্থী সে। পরে শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক রতন মিয়ার সাথে মোবাইলে যোগাযোগ করে তথ্যের সত্যতা পাই। স্কুল থেকে শিশুটির মায়ের মোবাইল নম্বর সংগ্রহ করে যোগাযোগ করলে তার পরিচয় নিশ্চিত হই। এরপর রাত দশটার দিকে শিশু তাহসিনের মা মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়িতে উপস্থিত হয়ে শিশুটিকে আমাদের কাছ থেকে বুঝে নেন।

তাহসিনের মা মোছাম্মৎ তাসলিমা বেগম বলেন, বিকেলে তাহসিন আমার সাথে এলাকার টেইলার্সে যায়। সেখান থেকে মাঠে খেলতে যেতে চায়। যেহেতু আমাদের এলাকা তাই বিষয়টি নিয়ে চিন্তিত হইনি। আমি ভেবেছিলাম তাহসিন মাঠে খেলছে। কিন্তু সন্ধ্যা হয়ে গেলে বাড়িতে ফিরে না আসায় খোঁজাখুজি করতে থাকি। যখন কোথাও খুঁজে পাচ্ছিলাম না, তখন মুক্তারপুর পুলিশ ফাঁড়ি থেকে ফোন আসে। আমার সন্তানকে আমার কাছে নিরাপদে ফিরিয়ে দেওয়ার জন্য মানবিক নৌ পুলিশের ইনচার্জ সাজ্জাদ করিম খানকে ধন্যবাদ জানাই।

রাইজিংবিডি

Leave a Reply