মুন্সীগঞ্জে হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন

মুন্সীগঞ্জের সদর উপজেলার হত্যা মামলায় দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম করাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় ওই মামলার আরো ৭ আসামিকে ঘটনার বিষয়ে প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়।

মঙ্গলবার (১১ জুন) দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জ অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক বেগম খালেদা ইয়াসমিন উর্মি এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. হাছান ছারওয়াদী।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মুন্সীগঞ্জ সদর উপজেলার রতনপুর গ্রামের মান্নান চোকদারের ছেলে নূর হোসেন চোকদার (৪৮) ও আনোয়ার হোসেন (৩৮)।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১২ নভেম্বর রাত সাড়ে ৭টার দিকে সদর উপজেলার রতন পুর গ্রামের ছাদেকুল ইসলাম ও তার ভাতিজা শাকিল বাড়ি হতে বের হয়ে রাস্তায় আসেন। এ সময় কারাদণ্ডপ্রাপ্ত আসামিরাসহ আরো সাতজন মিলে ছাদেকুল ইসলামকে পূর্ব শত্রুতার জের ধরে মারধর করেন। পাশাপাশি আসামি নূর হোসেনের হুকুমে আনোয়ার হোসেন বন্দুক দিয়ে ছাদেকুলকে হত্যা করার জন্য গুলি ছোড়েন। আসামি নূর হোসেন রামদা দিয়ে ছাদেকুলকে কুপিয়ে জখম করেন। অন্য আসামিরা ছাদেকুলকে পিটিয়ে জখম করেন। গুলির শব্দ পেয়ে ছাদেকুলের মেয়ে শারমিন ও তার চাচি হালিমা বেগম এগিয়ে এসে লোকজনের সহায়তায় ছাদেকুলকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ছাদেকুলের স্ত্রী আসমা বেগম বাদী হয়ে ২০১৩ সালের ১২ নভেম্বর মুন্সীগঞ্জ থানায় নয়জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলা হওয়ার পর হতে এ মামলার আসামিরা পলাতক রয়েছেন। মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত এ রায় দেন।

এ ব্যাপারে সরকার পক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম পল্টু জানান, রায় ঘোষণার সময় খালাসপ্রাপ্ত ৭ আসামি আদালতে হাজির থাকলেও দণ্ডপ্রাপ্ত দুই আসামি হাজির ছিল না।

ডেইলি-বাংলাদেশ

Leave a Reply