শ্রীনগরে সুমন হত্যার বিচারের দাবীতে মানববন্ধন

মুন্সীগঞ্জের শ্রীনগরে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নিহত সুমন শেখ(৩০) হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার পূর্ব আটপাড়া ইউনিয়নে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এলাকাবাসী ও স্বজনরা জানায়, পূর্ব আটপাড়া গ্রামের রমিজউদ্দিন শেখ (৬৫) ও আলাউদ্দিন শেখ (৬০) নামে দুই ভাই তাদের মালিকানাধীন জমির সামনের খাস জায়গা ভাগ করে দখল করে আসছিল। সম্প্রতি শ্রীনগর ভূমি অফিসের দালাল দেলোয়ারের মাধ্যমে আলাউদ্দিন সেই খাস জায়গা তার মেয়ের নামে লিজ নেন। লিজ নিয়ে আলাউদ্দিন তার সন্তানদের নিয়ে পুরো খাস জায়গা দখলে নেন। পরে তার ভাই রমিজদ্দিনকে খাস জায়গা দিয়ে মালিকানাধীন জায়গা নেওয়ার চেষ্টা করেন আলাউদ্দিন।

এ নিয়ে রমিজউদ্দিন ও আলাউদ্দিনের মধ্যে বিরোধ বাধে। বিষয়টি নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আবুল মেম্বার, গ্রাম্য মাতব্বর সিদ্দিক বেপারিসহ কয়েকজন মিলে আটপাড়া কোল্ডস্টোরেজ সংলগ্ন সিদ্দিক বেপারির সারের দোকানের সামনে দুইপক্ষকে নিয়ে মীমাংসায় বসেন। সালিশ চলার সময় আলাউদ্দিন তার লোকজন নিয়ে রমিজউদ্দিন এবং তার ছেলে সুমন শেখ, রাজন শেখ ও সুজন শেখের ওপর হামলা চালায়।

হামলাকারীরা সুমনকে মাথায় একের পর এক ইট দিয়ে আঘাত করেন। পরে স্থানীয়দের সহায়তায় তাদের শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ১০টার দিকে সুমনের মৃত্যু হয়।

হামলার পরপরই রমিজউদ্দিনের স্ত্রী রওশন আরা বেগম (৫৫) বাদী হয়ে আটজনকে আসামি করে শ্রীনগর থানায় লিখিত অভিযোগ করেন।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, ‘এজাহার দায়েরের পর তা মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

প্রসঙ্গত, গত ২১ জুন সকাল ৯ টার দিকে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আহত হয় সুমন শেখ ও তার পরিবারের লোকজন। পরে স্থানীয়দের সহায়তায় তাদের শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেদিন রাত ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুমনের মৃত্যু হয়।

সময়ের আলো

Leave a Reply