গুলি বর্ষন, এলাকায় আতঙ্ক ইউপি চেয়ারম্যান নিহত

gaz23ফলো আপ
আহত অর্ধশতাধিক, ৭ কেন্দ্র স্থগিত
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাচনে এলাকায় অধিপত্য বিস্তার, কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই, ভোট জালিয়াতি, ভোট কেন্দ্রে হামলা, গুলিবর্ষন ও সংঘর্ষের ঘটনায় ইউপি চেয়ারম্যান নিহত ও কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছে। প্রতক্ষ্যদর্শীরা জানায়, আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে উপজেলার বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন প্রধান (৪৫) নিহত হয়। রোববার সকাল ১১টার দিকে উপজেলার বড় রায়পুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্থানীয় সংসদ সদস্য সমর্থিত প্রার্থী রেফায়েতউল্লাহ খান তোতার সমর্থকদের সাথে জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলামের সমর্থকদের সংঘর্ষ বাধে।

এ সময় তোতার সমর্থকরা বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান সামছুদ্দিন প্রধানকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারি কোপালে তিনি গুরুতর আহত হয়। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বেলা ১২টার দিকে তিনি মারা যায় বলে নিশ্চিত করেছেন গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন-অর রশীদ।
gaz23
এদিকে বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার চর বাউসিয়া দক্ষিনকান্দী এলাকায় ঢাকা-চট্রগাম মহাসড়কে সাংবাদিকদের গাড়িতে হামলা করে একদল দুর্বৃত্ত। লাঠি সোটা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালালে দৈনিক যায়যায়দিনের জেলা প্রতিনিধি ও মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন গুরুতর আহত হয়। তাকে ভবেরচর স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসা দেওয়া হয়। এ সময় ওই গাড়িতে থাকা আরো ৪ স্থানীয় সাংবাদিক আহত হয় এবং সাংবাদিকদের বহনকারী গাড়িটিও ভাংচুর করা হয়। একই সময়ে গজারিয়া সরকারী কলেজ কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়। দুপুর ২টার দিকে ভবেরচর ওয়াজেদ আলী উচ্চ বিদ্যালয়ে অপূর্ব সাহা নামে এক স্কুল ছাত্র গুলিবিদ্ধ হয়। তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ভোট কে›ন্দ্রে সংঘর্ষ, হামলা ও গুলি বর্ষনের ঘটনায় ৭টি কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রির্টানিং অফিসার সারোয়ার মোর্শেদ চৌধুরী। এছাড়া দুপুর ১টার দিকে জাল ভোট দেওয়ার সময় ইসমানীর চর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মিজানুর রহমান নামে এক জনকে এক বছরের কারাদন্ডাদেশ দিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এর আগে আতঙ্ক আর উৎকন্ঠা নিয়ে রোববার সকাল থেকে মুন্সীগঞ্জের শিল্পনগরী গজারিয়ায় সকাল ৮টা থেকে উপজেলার ৪৫টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয়। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মুখোমুখি অবস্থানের কারণে এলাকায় আতঙ্ক নিয়ে ভোট কেন্দ্রে আসে ভোটাররা। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও ধীরে ধীরে ভোটার উপস্থিতি বাড়তে শুরু করে। এই উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের তিনজন বিএনপি’র দুইজন ও জাতীয় পার্টির একজনসহ মোট ৬ জন প্রতিদ্বন্দিতা করছেন।

বিডিটুয়েন্টিফোর

Leave a Reply