কৃষি কর্মকর্তা গোলাম রায়হানের প্রতিবেদন বানিজ্য

টঙ্গীবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম রায়হান এর বিরুদ্ধে আদালতের প্রতিবেদন নিয়ে বানিজ্যের অভিযোগ পাওয়া গেছে। এই অসাধু কর্মকর্তা টঙ্গীবাড়ীতে যোগদানের পর হতে সার বানিজ্যসহ বিভিন্ন অণিয়ম ও দূর্ণীতি করে আসছে।

গত ফেব্রয়ারী মাসে উপজেলার ভিটি মালধা গ্রামের খাজা হোসেন এর আলু জমিতে কিটনাশক ঔষধ স্প্রী করে আলু গাছ দূর্বত্তরা মেরে ফেললে খাজা হোসেন বাদী হয়ে মুন্সীগঞ্জ আদালতে সি.আর মামলা ৯/ ১৫ দায়ের করেন। আদালত মামলাটির বিষয়ে টঙ্গীবাড়ী কৃষি কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দিতে বললে কৃষি কর্মকর্তা গোলাম রায়হান মামলার বাদী খাজা হোসেন গংদের কাছে তাদের পক্ষে প্রতিবেদন দিবে বলে ২৫ হাজার টাকা দাবী করে বলে জানান বিল্লাল তালুকদার। দাবীকৃত টাকা না দেওয়ায় সে ওই ক্ষতিগ্রস্থ কৃষকের বিরুদ্ধে মুন্সীগঞ্জ আদালতে প্রতিবেদন দাখিল করে।

এদিকে কিটনাশক ঔষধ স্প্রে করে আলু গাছ মেরে ফেলার বিষয় নিয়ে একাধিক জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। সাংবাদিকরা সরেজমিনে মরে যাওয়া আলূ গাছের ছবিসহ সংবাদ প্রকাশ করলেও কৃষি কর্মকর্তা তার দাখিল করা প্রতিবেদনে উল্লেখ করে “৩টি পত্রিকার মাধ্যমে সাংবাদিকদের দিয়ে আলু ক্ষেতে কেমিক্যাল ঔষধ প্রয়োগ করে জমির ক্ষতি সাধন করার বিষয়টি প্রকাশ ও প্রচার করার বিষয়ে কোন উদ্দেশ্য নিহিত থাকতে পারে”।

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করার পরও কৃষি কর্মকর্তার এ ধরনের কান্ডজ্ঞানহীন বক্তব্যে স্থানীয় সাংবাদিকদের মনে ক্ষোভ বিরাজ করছে। এছাড়াও টঙ্গীবাড়ী উপজেলায় বিক্রি হওয়া প্রতিবস্থা সারে তাকে ১টাকা করে চাদাঁ দিতে হয় বলে নাম প্রকাশ করতে অনইচ্ছুক একাধিক ডিলার এর মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে। এ ব্যাপারে কৃষি কর্মকর্তা গোলাম রায়হান এর সাথে যোগাযোগ করা হলে সে টেনিংয়ে আছে বলে সাংবাদিকদের মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

বিক্রমপুর চিত্র

Leave a Reply