ধর্ষকের বিচারের দাবিতে দ্বারে দ্বারে ধর্ষিতা!

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের আড়ালিয়া গ্রামের দরিদ্র কৃষকের সন্তান ফেরদৌসি আক্তার(১৮)।অভাবের সংসারে দরিদ্র বাবা আব্দুর রহমান খুব কষ্ট করে আটাশ হাজার(২৮০০০) টাকা যৌতুক দিয়ে ২বছর আগে মেয়েটিকে কুমিল্লা জেলার মেঘনা থানার লুটেরচর গ্রামের তরিকুল ইসলামের ছেলে হাবীবুর রহমানের সাথে বিয়ে দেয়। শশুর বাড়িতে এক লম্পটের লুলুপ দৃষ্টি পরে ফেরদৌসির উপর।সে মেয়েটিক একা পেয়ে কৌশলে ধর্ষণ করে। ধর্ষকের বিচারের দাবিতে দারে দারে ঘুরছে ধর্ষিত ফেরদোসি।বিচারের জন্য তিনি ধন্না দিয়েছেন গ্রাম্য মাতব্বর থেকে শুরু করে প্রশাসনের কর্তা ব্যক্তিদের কাছে কিন্তু কেউ তাকে দেয়নি সুষ্ঠ বিচারের আশ্বাস।

ঘটনার বিবরনীতে জানা যায়,নিজের ফ্রিজ না থাকায় প্রতিবেশী রাজা মিঞার ঘরে মাছ রেখেছিল কুমিল্লা জেলার মেঘনা থানার লুটেরচর গ্রামের দরিদ্র কৃষক তরিকুল ইসলামের স্ত্রী।গত ১৭জুলাই(ঈদ-উল-ফিতরের একদিন আগে)তরিকুল ইসলামের পুত্রবধূ ফেরদৌসি আক্তার(১৮)বিকাল ৩টার দিকে প্রতিবেশী রাজা মিঞার ফ্রিজ থেকে মাছ আনতে গেলে, তার সিংঙ্গাপুর ফেরত ছেলে নজরুল ইসলাম(২২) মেয়েটিকে একা পেয়ে জোর পূর্বক ধর্ষণ করে।ধর্ষণের ঘটনাটি জানাজানি হলে,লোক লজ্জার ভয়ে মেয়েটির স্বামী তাকে তালাক দিয়ে দেয়।

এদিকে স্বামী পরিত্যক্তা ফেরদৌসি থানায় মামলা করতে চাইলে গ্রামের কিছু মাতব্বর গ্রাম্য সালিশে তা সমাধান করার আশ্বাস দেয়।সালিশে গ্রাম্য মাতব্বর গৃহবধূর ইজ্জতের মূল্য ১৫০,০০০(এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা নির্ধারণ করলেও অভিযুক্ত লম্পট নজরুল ও তার পরিবার সেই টাকা প্রদানে শুরু করে নানা তালবাহানা।

শালিসের এক মাস পর লম্পট নজরুল কোন টাকা দিবে না বলে জানিয়ে দেয়,এদিকে গত ২৯আগস্ট মেয়েটির বাবা বাদী হয়ে মেঘনা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করলে পুলিশ তদন্ত শুরু করেছে।

এদিক সব হারানো ফেরদৌসি জানে না পুরো ঘটনায় কি তার অপরাধ ।যে মানুষটার অপকর্মের জন্য তার সাজানো সংসার তছনছ হয়ে গেল,তার বিচারের জন্য তিনি ধন্না দিয়েছেন গ্রাম্য মাতব্বর থেকে শুরু করে প্রশাসনের কর্তা ব্যক্তিদের কাছে কিন্তু কেউ তাকে দেয়নি সুষ্ঠ বিচারের আশ্বাস।অভিযুক্ত নজরুল এলাকায় প্রভাবশালী হওয়ার উল্টো ধর্ষিতার পরিবারকে দেখাচ্ছে নানা ভয়ভীতি।সব মিলিয়ে চরম উৎকণ্ঠা আর অনিশ্চয়তার দিন কাটছে ফেরদৌসির।

গজারিয়া নিউজ

Leave a Reply