শ্রীনগরে ইউপি সদস্যের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

আরিফ হোসেন: শ্রীনগরে এক ইউপি সদস্যের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। গত সোমবার রাতে ১ লাখ টাকা চাঁদাদাবীর অভিযোগ এনে উপজেলার ভাগ্যকূল ইউনিয়ন পরিষদের সদস্য সামাদ মেম্বারের বিরুদ্ধে আলামিন বাজার কমিটির সাধারণ সম্পাদক আ ঃ আজিজ বাদী হয়ে শ্রীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানাগেছে, কামারগাও এলাকায় খালের উপর বাধ দিয়ে একাধিক রাস্তা নির্মান হলে উপজেলা নির্বাহী অফিসার মো ঃ জাহিদুল ইসলাম বাধ সরিয়ে ফেলার নির্দেশ দেন। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশের পর পরই মাঠে নামেন ভাগ্যকূল ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য সামাদ মেম্বার ওরফে কালা সামাদ । তিনি যার যার বাড়ির রাস্তার মাটি কেটে নেওয়ার জন্য সময় বেধে দেন। তা নাহলে তিনি নিজেই মাটি কেটে নিয়ে যাবেন বলে হুমকি দেন। কিছু দিনের মধ্যে এলাকার লোকজন রাস্তাগুলো অপসারণ করে দিয়ে পানি চলাচলের ব্যবস্থা রেখে নিজ নিজ বাড়ির সামনে কালভার্ট বানানোর কাজে হাত দেয়। সামাদ মেম্বারের কারণে আলামিন বাজারের রড-সিমেন্ট ব্যবসায়ী মো ঃ রানার বেচা কেনা বেড়ে গেছে এই অজুহাত দেখিয়ে তিনি রানার কাছে এক লাখ টাকা চাঁদা দাবী করেন। রানা ৩০ হাজার টাকা পরিশোধ করে বাকি টাকা দিতে অপারগতা। গত ২৬ মে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রানার চাচা আলামিন বাজার কমিটির সাধারণ সম্পাদক আঃ আজিজকে মোবাইল ফোনে সামাদ মেম্বারের সাস্তানায় ডেকে নেওয়া হয়। সেখানে তার ক্যাডার বাহিনীর সামনে বাকী ৭০ হাজার টাকা পরিশোধের জন্য তাগিদ দেয়। পরে টাকা পরিশোধ না হলে এলাকায় খুন খারাবি ঘটবে বলে হুমকি দিয়ে আঃ আজিজকে ছেড়ে দেয়। গত সোমবার রাতে আ ঃ আজিজ শ্রীনগর থানায় সামাদ মেম্বারের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে সামাদ মেম্বারের সাথে যোগাযোগ করা হলে তিনি চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে বলেন, অভিযোগ প্রমাণিত হলে যে সাজা হয় তা মাথা পেতে নেব।

অভিযোগটির তদন্তকারী অফিসার শ্রীনগর থানার এসআই মোদাচ্ছের জানান, অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply