মির্জা ফখরুল রাজাকারের পুত্র: মির্জা আজম

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, বাংলাদেশে সবচেয়ে প্রাচীনতম দল আওয়ামী লীগ। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান আর তার পরিচয় ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবার সবাইকে হত্যাকারী এবং তিনি একজন খুনি। বঙ্গবন্ধু হত্যার পর ছয় বছর ক্ষমতায় থেকে জিয়াউর রহমান ক্ষমতা থেকে ঢাকায় কারফিউ জারি করে। সিভিল প্রশাসন থেকে শুরু করে মুক্তিযোদ্ধা পক্ষের সকল কর্মকর্তাদের চাকরিচুত করে ভারতে পাঠিয়ে দিয়েছিলো।

‘মুক্তিযোদ্ধা পক্ষের সেনাবাহিনী বিমান বাহিনীর কর্মকর্তাদের বিভিন্ন মামলা দিয়ে কারাগারে বন্দি করা হতো। পরে কারাগারের ভিতরে প্রতিদিন রাতে কম করে হলেও ৮ জনকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হতো। এইভাবে সেনাবাহিনী নৌবাহিনী বিমান বাহিনীর প্রায় ১৩০০ লোককে হত্যা করেছে।’

শনিবার মুন্সীগঞ্জ শহরের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে সকালে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মহিউদ্দিন।

মির্জা আজম বলেন, জিয়াউর রহমান ক্ষমতা আসার পর একজনকে প্রধানমন্ত্রীর নির্বাচিত করেছিলেন। তার সাথে অনেক সেক্টর কমান্ডার ছিলেন। কোন সেক্টর কমান্ডার, কোন মুক্তিযোদ্ধা এবং বীর উত্তম খেতাবদাড়ি কাউকে তিনি পছন্দ করতেন না।

তিনি পছন্দ করতেন ১৯৭১ সালের কুখ্যাত রাজাকার শাহবাজকে। তাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করেছিলেন। মাওলানা মান্নান রাজাকার তাকে মন্ত্রী বানিয়েছিলেন। শুধু তাই নয় যে কয়দিন ক্ষমতায় ছিল মুক্তিযোদ্ধারা সরকারি কোন অফিসে গিয়ে পরিচয় দিতে পারত না।

‘পাকিস্তানী নাগরিক গোলাম আযম জামাত ইসলামের আমির। তাকে দেশে আশার অনুমতি দিয়ে গণতন্ত্রের নামে সেই জামাতে ইসলামকে বাংলাদেশের রাজনীতি করার সুযোগ দিয়েছিল জিয়াউর রহমান। সেই থেকে দুটি দলের মধ্যে একটি দল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আওয়ামীলীগ আর একদলের প্রতিষ্ঠাতা কুখ্যাত রাজাকার আলবদর ও মুক্তিযুদ্ধের বিরোধীরা। দেশে যতবারই বিএনপি ক্ষমতা এসেছে দেশে খুন নৈরাজ্য সৃষ্টি করেছে। সেই রাজাকাররা এখন বিএনপির নেতৃত্ব দিচ্ছে। এখন আওয়ামী লীগের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে শক্তি ঐক্যবদ্ধ হয়েছে।’

তিনি বলেন, আজকে বিএনপি নেতৃত্ব কাড়া দিচ্ছেন? মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার পরিচয় তার বাবা হলেন ঠাকুরগাওয়ের ১৯৭১ এর পিস কমিটির সহ-সভাপতি ছিলেন। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের নিয়ে হত্যা করেছে। বাংলাদেশ স্বাধীনতার পর ভারত গিয়ে পালিয়ে ছিলেন আর মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজাকারের পুত্র হিসেবে যুদ্ধের সময় ভারতে গিয়েছিলেন। মুক্তিযোদ্ধারা তাদের বন্দি করে রেখেছিলেন। সেই মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ বিএনপির মহাসচিব। প্রতিদিন আওয়ামী লীগের বিরুদ্ধে শেখ হাসিনার বিরুদ্ধে মুক্তিযোদ্ধারাদের বিরুদ্ধে বক্তব্য দেয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস ও মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান।

অবজারভার

Leave a Reply