প্রতারনার কৌশল নিয়ে অনুমতি ছাড়াই প্রেসক্লাবে বিএনপির গণঅনশন

কাজী দীপু: প্রতারনার কৌশল নিয়ে কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত কোন অনুমতি না নিয়ে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের অভ্যন্তরে গণ অনশন কর্মসূচী পালন করেছে জেলা বিএনপি। রোববার সকাল ১০টার দিকে পুলিশের বাধায় দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচী পালন করতে না পেরে বিএনপি নেতাকর্মীরা প্রেসক্লাব প্রাঙ্গনে চলে আসে।

পরে তারা প্রেসক্লাবের অভ্যন্তরে প্যান্ডেল টানিয়ে গন অনশন কর্মসূচী শুরু করলে মুন্সীগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদকসহ সাংবাদিকরা হতবাক হয়ে পড়েন। অনেক সদস্য ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাবিবর আহমেদ দীপু প্রতারনা করার বিষয়টি অবগত করে বিএনপির কর্মসূচী পালনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানালে পুলিশ কোন পদক্ষেপ নেয়নি।

মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাবিবর আহমেদ দীপু জানান, লিখিত অনুমতি না নিয়ে প্রেসক্লাবের অভ্যন্তরে কর্মসূচী পালন না করার জন্য বিএনপি নেতাদের কয়েক দফা অনুরোধ জানালেও তারা কোন কথা শুনেনি। তিনি আরও জানান, বিষয়টি সদর থানা পুলিশকে অবগত করা হলেও তারা কোন সহযোগিতা করেনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাসার জানান, শুনেছি প্রেসক্লাবের সভাপতি কাছ থেকে মৌখিক অনুমতি নিয়ে বিএনপি কর্মসূচী পালন করছে। তাই পুলিশ পদক্ষেপ নিতে পারে না।

মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি শহীদ-ই-হাসান তুহিন প্রতারনার বিষয়টি স্বীকার করে জানান, শহর বিএনপির সভাপতি ও পৌর মেয়র এ কে এম ইরাদত মানু অল্প কয়েকজন নেতাকর্মী নিয়ে প্রেসক্লাবের সামনে রাস্তায় গন অনশন পালন করবে জানিয়েছিল। কিন্তু পরে দেখা যায় তারা প্রেসক্লাবের অভ্যন্তরে প্যান্ডেল টানিয়ে কর্মসূচী পালন করছে।

শহর বিএনপির সভাপতি ও পৌর মেয়র এ কে এম ইরাদত মানু জানান, গন অনশন কর্মসূচী পালন করা গনতান্ত্রিক অধিকার। দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচী পালনে পুলিশ বাধাঁ দিয়ে গনতান্ত্রিক অধিকার হরন করেছে। এ জন্য নেতাকর্মী নিয়ে প্রেসক্লাব প্রাঙ্গনে আশ্রয় নিয়েছি।

Leave a Reply