ঈদকে সামনে রেখে ঢাকা-মাওয়া মহাসড়কে সক্রিয় মলম পার্টি

আরিফ হোসেন: ঈদকে সামনে রেখে ঢাকা-মাওয়া মহাসড়কে মলম পার্টির সদস্যরা ফের সক্রিয় হয়ে উঠেছে। ঈদে ঘর মুখো যাত্রীরা এখন মলম পার্টির প্রধান টার্গেট। ঢাকা-মাওয়া সড়কে মলম পার্টির সদস্যরা মাইক্রোবাস, টেক্সি ও সিএনজি চালিত অটোরিক্সায় অন্যযাত্রীদের সাথে শেয়ারে গন্তব্য স্থলে পৌছে দেওয়ার কথা বলে গাড়িতে উঠিয়ে সর্বস্ব কেড়ে নিয়ে চোখে মলম বা মরিচের গুড়া লাগিয়ে নামিয়ে দেয়।

একটি মিশন সফল হলে ফের মিশনে নামে তারা। অনেক সময় ভিন্ন পন্থা অবলম্বন করে মলম পার্টির সদস্যরা মাওয়া ও ঢাকার বিভিন্ন স্পট থেকে খালি গাড়িতে যাত্রী উঠিয়ে রাস্তা থেকে যাত্রী হিসাবে অন্যান্য সদস্যদের গাড়িতে তুলে নেয়। গাড়িতে উঠেই তারা আসল যাত্রীদের সর্বস্ব কেড়ে মলম লাগিয়ে পালিয়ে যায়। যাত্রীদের কেউ বাড়াবাড়ি করলে খুন করে রাস্তার পাশে লাশ ফেলে দেওয়া হয়।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা-মাওয়া মহা সড়কের আব্দুল্লাহ পুর বাসষ্ট্যান্ড থেকে মলম পার্টির খপ্পড়ে পরে শ্রীনগর চকবাজার এলাকার ইদ্রিস আলী (৪০) ও তার স্ত্রী সালেহা (৩৫); তাদের গলার চেইন, কানের দুল, আংটি, দুইটি মোবাইল সেট ও নগদ তিন হাজার টাকা কেড়ে নিয়ে চোখে মরিচের গুড়া লাগিয়ে নামিয়ে দেয়। ইদ্রিস ও তার স্ত্রী এখন শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি। ইদ্রিস আলী জানান, তিনি স্ত্রী ও সন্তানকে নিয়ে শ্রীনগর ফেরার জন্য আব্দুল্লাহ পুর বাসষ্টান্ডে বাসের জন্য অপেক্ষা করছিলেন।


গ্রেপ্তারকৃতরা জানায় ঐ দিন তারা বিল্লালকে মাওয়া লঞ্চঘাট থেকে নিমতলা পৌছে দেওয়ার কথা বলে গাড়িতে উঠিয়ে নেয়। পরে মাওয়া ফিলিং ষ্টেশন থেকে অন্য সদস্যদের উঠিয়ে বিল্লালের সর্বস্ব কেড়ে নিয়ে তার গলায় মাফলার পেচিয়ে হত্যা করে লাশ ফেলে দেয়। তারা আরও জানায় এরুটে তাদের মতো আরো কয়েকটি গ্রুপ সক্রিয় রয়েছে।

এ ব্যাপারে শ্রীনগর সার্কেলের এএসপি সাইফুল ইসলাম বলেন, মলম পার্টি ও অজ্ঞান পার্টির বিরুদ্ধে আমরা তৎপর রয়েছি। ইতিমধ্যে বিভিন্ন স্থানে চেক পোষ্ট বসানো হয়েছে। মাওয়া থেকে যে সমস্থ মাইক্রোবাস, টেক্সি ও অটোরিক্সা শেয়ারে যাত্রী নেওয়ার জন্য ডাকে তাদের গাড়ির নাম্বার ও কাগজ পত্র চেক করে রেকর্ড রাখা হচ্ছে। তাছাড়া আমরা যাত্রীদেরকে শেয়ারে যাতায়াত করার ব্যপারে প্রতিনিয়ত সতর্ক করা হচ্ছে।

Leave a Reply