শ্রীনগরে ২য় বিয়ে করায় মধ্যযোগীয় কায়দায় নির্যাতন

sathiমুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার কমার খোলা পাটাভোগ ইউনিয়নের পইনপুর গ্রামের আঙ্গিনায় স্থানীয় মহিলা মেম্বার নাজমা আক্তারের বোন আন্না আক্তার ২য় বিয়ে করার অপরাধে তোতা মিয়ার ২য় স্ত্রী সাথী আক্তারকে গাছের সাথে শিকল দিয়ে বেঁধে মধ্যযোগীয় কায়দায় বেদম প্রহার করে।

এদিকে এ খবর পেয়ে ব্র্যাকের লিগেল এইড কর্মী আলো রানী সরকার , ন্যাশনাল মানবাধিকার অপরাধ দমন সাংবাদিক সোসাইটির মুন্সীগঞ্জ জেলা চেয়ারম্যান মো: রেজাউল করিম খান ও মানব উন্নায়ন সংস্থার কডিনেটর সেলিনা আক্তার পইনপুর গ্রাম থেকে সাথীকে উদ্ধার করে। পরে সাথী আক্তারকে তার মা এর কাছে তুলে দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, পইনপুরে সাথী ও তার মা সাবেক চেয়ারম্যান ধলু মিয়ার পাশের বাড়িতে বসবাস করে। তাদের স্থানীয় বাড়ি মাদারীপুর জেলার জাজিরা থানার কুমারকান্দি গ্রামে। তোতা মিয়ার সাথে সাথী আক্তারের এটি ২য় বিয়ে এবং তোতা মিয়ারও এটি ২য় বিয়ে। তোতা মিয়ার আগের স্ত্রীর ঘরে এক ছেলে এক মেয়ে রয়েছে। এদিকে তোতা মিয়া ২য় স্ত্রীকে রাখবে বলে গ্রাম্য শালিসে স্বীকারোক্তি দেয়।
sathi
এ বিষয়ে ন্যাশনাল মানবাধিকার অপরাধ দমন সাংবাদিক সোসাইটির মুন্সীগঞ্জ জেলা চেয়ারম্যান মো: রেজাউল করিম খান বলেন মধ্যযোগীয় কায়দায় নির্যাতনের কথা শুনেছি তবে এই প্রথম নিজ চোখে দেখলাম সাথী আক্তারকে কিভাবে নির্যাতন করা হল। সাথীকে যখন গাছের সাথে বেধে রাখা হয়েছিল তখন স্থানীয় প্রায় শতাধিক লোকজন তা দেখেছিল কিন্তু কেউ কিছু বললনা বিষয়টি সত্যি খুব লজ্জাকর। ভাবতে অবাক লাগে আমরা কোথায় আছি।

বার্তা২৪

Leave a Reply