দক্ষিণ কাগজি পাড়ার বাকপ্রতিবন্ধির বাড়ী দখলের চেষ্টা

obaidaমুন্সীগঞ্জে বাক প্রতিবন্ধির বাড়ী দখলের চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল। বাড়ীঘর ভাঙচুর ও লুটপাটের পর হত্যার হুমকি দেয়ায় থানায় মামলা করার সাহস পাচ্ছেনা প্রতিবন্ধির অসহায় এ পরিবারটি। বাড়ির ঘর ভেঙে ফেলায় পরিবারটি এখন খোলা আকাশের নীচে বসবাস করছে।

জানা গেছে, মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভার দক্ষিণ কাগজি পাড়ার বাকপ্রতিবন্ধি মোঃ জামাল (৪৫) ও তার বোন সবেদা খাতুনকে বাড়ি থেকে উচ্ছেদ করার চেষ্টা করছে সোনা মিয়া ওরফে সোনাগুন্ডা নামের এক প্রভাবশালী। প্রতিবন্ধির বাড়ী দখলকে কেন্দ্র করে গত রোববার সকালে বাড়ী ঘর ভাংচুর ও লুটপাট করে ওই প্রভাবশালী। এ বিষয়ে থানায় মামলা করার সাহস পাচ্ছে না প্রতিবন্ধির পরিবারটি।

বাকপ্রতিবন্ধি মোঃ জামাল এর বৃদ্ধ বোন সবেদা খাতুন বলেন, আমরা দীর্ঘ ৪০ বছর সঠিক ভাবে সম্পতি ক্রয় করে এখানে বসবাস করে আসছি। কিন্তু হঠ্যৎ করেই গত ১৫ দিন ধরে সোনা মিয়া ওরফে সোনাগুন্ডা নামের এক ব্যক্তি আমাদের বাড়ীটি দখলের পায়তারা করে আসছে এবং থানায় মামলা করলে আমাদেরকে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দিয়ে আসছে । এমন অবস্হায় আমরা থানায় মামলা করার সাহস পাচ্ছিনা।

এ ব্যাপারে মিরকাদিম পৌরসভার ১নং ওয়ার্ড কমিশনার আব্দুল জলিল মাতবর বলেন, দীর্ঘ ৪০ বছর যাবত বাকপ্রতিবন্ধি মোঃ জামাল ও তার পরিবার তাদের ক্রয়কৃত বাড়ীতে বসবাস করে আসছে। কিন্তু হঠ্যৎ করে এ পরিবারটিকে উচ্ছেদ করে বাড়ীটি দখলের চেষ্টা করে বর্তমান সভ্যসমাজকে ঘৃণায় ফেলে দিয়েছে সোনা মিয়া নামের এ প্রভাবশালী। তার এ ধরনের ন্যাক্কার জনক ঘটনার কথা আমরা আরও শুনেছি। তিনি বাকপ্রতিবন্ধি পরিবারটির বসতবাড়ী রক্ষার জন্য প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেন।

হাতিমারা পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই সেলিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমরা ঘটনা স্হল পরিদর্শন করেছি। কিন্তু কোন লিখিত অভিযোগ না পাওয়ায় আমারা এখনও আইনী ব্যবস্হা নিতে পারিনি।

স্বদেশ

Leave a Reply