গজারিয়ায় রাসেল বাহিনীর আতংক (ভিডিও)

জসীম উদ্দীন দেওয়ান: মুন্সীগঞ্জের গজারিয়ায় একই সময়, একই কায়দায় পাঁচটি বাড়িতে ঢুকে বাড়ি ঘর ভাঙচুরসহ সশ¯্র হামলা চালিয়ে নয়জনকে আহত করেছেন দুর্বত্তরা। এই ঘটনায় গুরুতর আহত পাঁজনকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে, আর বাকিদের গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। স্থানীয় মাদক ব্যবসায়ী ্একাধিক মামলার আসামী রাসেল ও তাঁর গ্রুপের লোকরা এই হামলা চালিয়েছে বলে মনে করছেন আহতদের পরিবারের সদস্যরা ও প্রশাসন। তবে রাসেলকে ধরার চেষ্টা চালিয়েও ধরতে ব্যর্থ হচ্ছে বলে স্বিকার করেন পুলিশ। গজারিয়ার ঈমামপুর ইউনিয়নে প্রায় ১০ বছর ধরে দাপিয়ে বেড়াচ্ছে রাসেল ও তাঁর সাঙ্গরা। অ¯্র, মাদক, অপহরণসহ ১৩ টি মামলা রয়েছে এই রাসেলের বিরুদ্ধে। গেলো ২৭ ফেব্রুয়ারী রসুলপুর গ্রামের ব্যবসায়ী ইউনুছ মিয়াজির ছোট ভাই মারুফ মিয়াজিকে মেরে আহত করে সাথে থাকা টাকা ছিনিয়ে নেয় রাসেল বাহিনী। রাসেল বাহিনীর হাত থেকে রক্ষা পায়না বলে অভিযোগ এই এলাকার বয়োবৃদ্ধদেরও।

মারুফকে মেরে টাকা ছিনতই করার ঘটনায় ২৮ তারিখে রাসেলসহ সাতজনকে আসামী করে গজারিয়া থানায় মামলা করায় এবং রাসেল বাহনীকে গ্রেফতারের দাবিতে এলাকায় বিক্ষোভ মিছিল করায় ,বুধবার ভোর পৌনে ছয়টার দিকে, দেড় কিলোমিটার এলাকাজুড়ে পাঁচটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুরসহ পাঁচজনের হাত পা ভেঙে দেওয়া, পায়ের রগ কেটে দেওয়া এবং মাথায় মারাত্মক আঘাত করাসহ নয়জনকে আহত করে সন্ত্রাসীরা।

স্বজনদের মতো স্থানীয় চেয়ারম্যানের দাবি, রাসেল বাহিনী এই হামল চালিয়েছেন। আর ঘটনা পরিদর্শনে এসে ওসি জানান, রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় এমন অপরাধ করতে পারছে রাসেল। তবে গা ঢাকা দিয়ে থাকলেও , রাসেল বাহিনীকে ধরার চেষ্টা চালিয়ে যাওয়ার কথা জানান তিনি।

রাসেল বাহিনী যে কোন সময় নীরিহ মানুষের উপর, আবার হামলা চালাতে পারে বলে শঙ্কায় আছেন এই অঞ্চলের মানুষেরা।

Leave a Reply