গজারিয়ায় আ’লীগ নেতার ভাই চাঁদবাজি মামলায় গ্রেফতার

মুন্সীগঞ্জের গজারিয়ায় চাঁদাবাজি মামলায় জুয়েল প্রধানকে গ্রেফতার করে আদলতে চালান করেছে পুলিশ। বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আল-আমিন প্রধানের ছোট ভাই জুয়েল প্রধানের নামে গজারিয়া থানায় একাধিক মামলা রয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, জুয়েল প্রধান দীর্ঘদিন যাবৎ এলাকায় চাঁদাবাজির সঙ্গে জড়িত। তার নামে পুলিশ কর্মকর্তাকে পেটানোর অভিযোগসহ একাধিক মামলা রয়েছে। তার ভয়ে এলাকাবাসী মুখ খুলতে সাহস পায় না।

মুন্সীগঞ্জ জেলা পরিষদের সদস্য মো. নাজমুল ইসলাম (মামলার বাদী ) বলেন, জুয়েল প্রধান দীর্ঘদিন যাবৎ নানা কৌশলে আমার কাছ থেকে চাঁদা নিচ্ছে। এলাকায় শান্তিমত ব্যবসা করতে তাকে টাকা না দিয়ে উপায় নেই। গত ১৮ এপ্রিল জুয়েল প্রধান তার পালিত সন্ত্রাসী বাহীনি নিয়ে আমার বাড়ি এসে এক লাখ টাকা চাঁদা দাবি করে। সম্প্রতি করোনা সংকটে ব্যবসা-বাণিজ্যের অবস্থা খারাপ থাকায় আমি টাকা দিতে অপারগতা প্রকাশ করলে জুয়েল প্রধান আমার ব্যবসা বন্ধ করে দেওয়ার হুমকি দেয়। এ ঘটনায় আমি গজারিয়ায় থানায় অভিযোগ জানাই। চাঁদা না পেয়ে গত ২৩ এপ্রিল জুয়েল প্রধান আমাকে হত্যার হুমকি দিয়ে বলে, ‘মাইরা লাশ গুম কইরালামু; কাক-পক্ষীও টের পাইতো না।’ তার ভয়ে এখন আমার স্থানীয় প্রতিষ্ঠানের কর্মচারীরা কাজে আসছে না। ব্যবসা-বাণিজ্য বন্ধ হয়ে গেছে।

গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম জানান বিষয়টি বাদী এবং বিবাদী আমাকে জানিয়েছে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, জুয়েল প্রধানকে চাঁদাবাজী মামলায় আটক করে বুধবার (২২ এপ্রিল) কোর্ট-হাজতে পাঠানো হয়েছে। অভিযুক্ত জুয়েল প্রধানের নামে থানায় একাধিক মামলা রয়েছে।

সংবাদ

Leave a Reply