সিরাজদিখানে রাস্তার মাটি ভরাট নিয়ে সংঘর্ষ, আহত ১৫

মুন্সীগঞ্জের সিরাজদিখানে রাস্তার মাটি ভরাট নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারী ও শিশুসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এ সংঘর্ষের ছবি তোলার সময় চিত্রগ্রাহক আমির হোসেনসহ আহত হন স্থানীয় বেশ কয়েকজন গণমাধ্যম কর্মী। ফের সহিংসতা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বুধবার (১০মে) বিকালে উপজেলার পূর্ব কাকালদিতে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতদের মধ্যে আল আমিন গ্রুপের শাওন (২৬), আলামিন (৩৭), জাহিদ (৩০), শুভ (১৮), সুমাইয়া (২৪), মনিকা (২৩) ও সিরাজ গ্রুপের সৈকত, সিরাজ, সীমা বেগম, মামুন রয়েছেন। তাদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল ও স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সম্প্রতি পূর্ব কাকালদি এলাকায় ইউনিয়ন পরিষদের সহযোগিতায় স্থানীয়দের উদ্যোগে গ্রামের রাস্তা নির্মাণ কাজ শুরু হয়। রাস্তার মাটি ভরাট ও জমির সীমানা নির্ধারণ করা নিয়ে ওই গ্রামের স্থানীয় সিরাজ শেখ ও আল আমিন গ্রুপের মধ্যে বিরোধ তৈরি হয়।

সেই দ্বন্দ্বের জের ধরে মঙ্গলবার বিকালে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। রাত অবধি কয়েক দফা সংঘর্ষ চলে। ভাঙচুর চালানো হয় বেশ কয়েকটি বাড়িঘরে। এর জের ধরে বুধবার বিকেলে সিরাজ গ্রুপের নেতৃত্বে স্থানীয় মিঠু, বিল্লাল ও আনিসসহ আরও বেশ কয়েকজন দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আল আমিন ও তার পরিবারের সদস্যদের ওপর অতর্কিতে হামলা চালায়। এ সময় এক অন্তঃসত্ত্বা নারী ও শিশুসহ ১০ জন আহত হয়। পরে আল আমিন গ্রুপের লোকজনও লাঠিসোটা নিয়ে পাল্টা হামলা চালালে আরও পাঁচজন আহত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুরো এলাকা জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. তোফায়েল হোসেন সরকার বলেন, গ্রামের নতুন রাস্তা নির্মাণ ও মাটি ভরাটে নিয়ে রেষারেষি চলছিল স্থানীয় এলাকাবাসীদের দুই গ্রুপের মধ্যে। এই ব্যাপারে এখনও মামলা হয়নি। উভয় গ্রুপের অপরাধীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সময় সংবাদ

Leave a Reply