মুন্সিগঞ্জে দুটিতে নৌকা, একটিতে স্বতন্ত্রের জয়

মুন্সিগঞ্জের ৩টি সংসদীয় আসনের মধ্যে দুটিতে নৌকা ও একটি আসনে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। রোববার (৭ জানুয়ারি) রাতে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবু জাফর ভোটের ফলাফল ঘোষণা করেন।

মুন্সিগঞ্জ-২ আসনে সাগুফতা ইয়াসমিন এমিলি পুনরায় নির্বাচিত হলেও মুন্সিগঞ্জ-১ ও মুন্সিগঞ্জ-৩ আসনে নির্বাচিত হয়েছেন নতুন সংসদ সদস্য। নির্বাচনে পরাজয় হয়েছে মুন্সিগঞ্জ-১ আসনের বর্তমান সংসদ সদস্য মাহি বি চৌধুরীর ও মুন্সিগঞ্জ-৩ আসনের গত দুইবারের সংসদ সদস্য অ্যাড. মৃণাল কান্তি দাসের।

রিটার্নিং কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী, মুন্সিগঞ্জ-১ আসনে মোট ১৭০টি ভোটকেন্দ্র থেকে প্রাপ্ত ভোটে নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন আহমেদ ৯৫ হাজার ৮৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার কবির ট্রাক প্রতীকে পেয়েছেন ৬১ হাজার ৫৪০ ভোট।

মুন্সিগঞ্জ-২ আসনে ১৩০টি ভোটকেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের প্রার্থী অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি ১ লাখ ১৩ হাজার ৪৪৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের অ্যাডভোকেট সোহানা তাহমিনা পেয়েছেন ১৪ হাজার ১৯৬ ভোট । তবে অনিয়মের অভিযোগে দুপুরেই ভোট বর্জন করেছিলেন সোহানা তাহমিনা।

এদিকে, মুন্সিগঞ্জ-৩ আসনে ভোটকেন্দ্র ১৬৯টি। আসনটিতে গত দুইবারের নির্বাচিত সংসদ সদস্য অ্যাড. মৃণাল কান্তি দাসকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মুন্সিগঞ্জ পৌরসভার মেয়রের মসনদ ছেড়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া ফয়সাল বিপ্লব।

প্রাপ্ত ফলাফলে স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতীকের ফয়সাল বিপ্লব ৮৯ হাজার ৭০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস পেয়েছেন ৮২ হাজার ৮৩৩ ভোট।

জেলায় মোট ভোটকেন্দ্র ৪৬৯টি এবং ভোটার সংখ্যা ১৩ লাখ ৪১ হাজার ৭৪৭ জন।

আরাফাত রায়হান সাকিব/এসএনআর/জেআইএম

Leave a Reply