আধারায় আ.লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ১৫

মুন্সীগঞ্জ সদরের আধারা গ্রামে আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে মহিলাসহ ১৫ জন আহত হয়েছে। সংঘর্ষের সময় বেশ কয়েকটি বাড়ি-ঘর ভাঙচুরসহ মুহুর্মুহু ককটেল বিস্ফোরণে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, বিএনপি কর্মীরা এক আওয়ামী লীগ কর্মীকে মারধর করার ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, সকালে সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি রহম আলী মোল্লা গ্রুপের লোকজন আওয়ামী লীগ নেতা আবুল সরকার গ্রুপের এক কর্মীকে মারধর করে। খবর পেয়ে আওয়ামী লীগ নেতা আবুল গ্রুপের লোকজন এগিয়ে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় উভয় পক্ষই অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ ঘটায়।
সদর থানার ওসি মো. শহীদুল ইসলাম জানান, পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর সংঘর্ষ থেমে যায়। সংঘর্ষের সময় ৪/৫টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে জানান তিনি। তবে বাড়ি-ঘর ভাঙচুর হয়নি বলে ওসি দাবি করেছেন। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

শীর্ষ নিউজ
————————————————

মুন্সীগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে আহত ৫, বাড়িঘর ভাংচুর

মুন্সীগঞ্জের চরাঞ্চলের আধারায় বুধবার সকালে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে নারীসহ পাঁচজন আহত হয়েছেন। এ সময় ২০টি বাড়িতে ভাংচুর ও লুটপাট করা হয়েছে।

আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আধারা গ্রামের রহমত আলী মোল্লা ও আবুল হোসেনের লোকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

এর ধারাবাহিকতায় সকাল ৯টার দিকে হোসেনের এক সমর্থককে গ্রামের সড়কে একা পেয়ে রহমতের লোকজন মারধর করলে দু’গ্রুপের মধ্যে প্রায় ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় বিক্ষিপ্ত ভাবে ৫-৬টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ব্যাপারে রহমত বাংলানিউজকে জানান, আবুলের লোকজন অযথাই তার সমর্থিতদের বাড়িতে হামলা চালায়। এ সময় ব্যাপক ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে বলে তিনি দাবি করেন।

এদিকে আবুল হোসেন জানান, রহমতের লোকজন গ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। বাঁধা দিতে গেলে তার লোকজনের উপর চড়াও হয়।

এ ব্যাপারে সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম জানান,
আধারা গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেখানকার পরিস্থিতি বর্তমানে শান্ত।

তবে এ ঘটনায় কেউ কোন অভিযোগ দায়ের করেনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
——————–

মুন্সীগঞ্জে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে আহত ১০

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : বুধবার দুপুরে সদর উপজেলার আধারা গ্রামে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১০ ব্যক্তি আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতাল ও কিèনিকে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের সময় বৃষ্টির মত ককটেল বিস্ফোরণে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় রহম আলী (৩০) নামের এক স্কুটার চালকে পুলিশ আটক করেছে।

সদর থানার ওসি শহিদুল ইসলাম জানান, বিএনপির লোকজন আওয়ামী লীগ কর্মী আমজাদ হোসেনকে সকালে মারধর করা নিয়ে সংঘর্ষের সূত্রপাত। পরে সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি রহম আলী মোল্লা গ্রুপ ও আওয়ামী লীগ নেতা আবুল সরকার গ্রুপের মধ্যে পরে এই সংঘর্ষ ছড়িয়ে পড়ে। তবে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সংঘর্ষকারীরা পালিয়ে গেছে।

মুন্সিগঞ্জ নিউজ
————————————————

Leave a Reply