মাংশের একপিঠে আলাহ্, অপরপিঠে মোহাম্মদের (রা:) নামখচিত ক্যালিগ্রাফ !

মোজাম্মেল হোসেন সজল: সৃষ্টিকর্তা মহান আলাহ্তাআলা কিনা নিদর্শন দেখাতে পারেন। ইতিপূর্বে কদাচিৎ ঈদুল আজাহায় কোরবানীর পশুর মাংশে শুধুমাত্র আলাহ্র নাম দেখা গেলেও এবার সাধারণ গরুর একই মাংশের টুকরায় একপিঠে আলাহ্ ও অপরপিঠে মোহাম্মদের (রা:) নামখচিত ক্যালিগ্রাফ পাওয়া গেছে। বিস্ময়কর ও ব্যতিক্রম এ ঘটনাটি ঘটেছে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার হলদিয়া ইউনিয়নের মৌছা গ্রামের আব্দুল মান্নান বেপারীর বাড়িতে।

রোববার ওই বাড়িতে গিয়ে দেখা গেছে, মাংশের টুকরায় এ চিত্র দেখতে শত-শত মুসলীসহ নারী-পুরুষের ভীড়, বিস্ময় আর মুখে মুখে আলাহ্ তাআলার নাম। আব্দুল মান্নান বেপারী ও তার পরিবারের লোকজন জানায়, সকাল ১১ টায় মাওয়া বাজারের মাংশ ব্যবসায়ী আজাহারের দোকান থেকে ২শ’ ৮০ টাকা দরে এক কেজি গরুর মাংশ কিনে এনে দুপুরের খাবার উদ্দেশ্যে স্ত্রীর হাতে তুলে দেন।

পরবর্তীতে পুত্রবধূ সাইদুলের স্ত্রী মিঞ্জু বেগম মাংশগুলো রান্না করতে যায়। রান্না করার সময় চুলায় পাতিলের সব মাংশ থেকে একটি মাংশের টুকরা পৃথক হয়ে ভেসে ওঠে। গৃহবধূ মিঞ্জু বারবার চেষ্টা করেও মাংশের টুকরাটিকে নীচে মাংশের অন্যান্য টুকরার সাথে রাখতে না পেরে টুকরাটি পাতিল থেকে তুলে আনেন। এ সময় ভালো করে পর্যবেণ করলে মাংশের টুৃকরাটির একপিঠে স্পষ্টাারে জের-যবর- পেশ খচিত আলাহর নাম ও অপরপিঠে মোহাম্মদ (রা:) এর নাম লেখা অনুধাবন করা যায়।

পরবর্তীতে এ খবর ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী চেয়ারম্যানবাড়ি মসজিদের ইমাম হাফেজ মো. মিজানুর রহমান জুলহাস, মাওলানা আহমদ আলী, মাওলানা আনোয়ার হোসেন, হাফেজ আবু বক্কর ও ইউনুস মোলাসহ অনেকেই এসে বিষয়টি নিশ্চিত হন। তাৎণিকভাবে ওই বাড়িতে মাংশের টুৃকরাটি এক নজর দেখার জন্য শত-শত নারী পুরুষের ভীড় পড়ে যায়। এসময় আলেম-ওলামারা আলাহতাআলাকে স্মরণ করে মন্তব্য করতে থাকেন যে, অন্য কোন ধর্মের ব্যাপারে ব্যতিক্রম এমন কোন সচিত্র নিদর্শন পাওয়া যায় না, কিন্তু একমাত্র ইসলাম ধর্মেই এমন অনেক নিদর্শন পাওয়া যাচ্ছে।

তবে এবারই প্রথম একই মাংশের টুকরার একপিঠে আলাহ্-অপরপিঠে মোহাম্মদের (রা:) নামখচিত ক্যালিগ্রাফ পাওয়া গেলো! মাওয়া ফেরীঘাটের যুবক শহীদুল, আনোয়ার জানান, সংবাদমাধ্যমে ইতিপূর্বে কদাচিৎ ঈদুল আজাহায় কোরবানীর পশুর মাংশে শুধুমাত্র আলাহ্র নাম লেখা পড়েছি। কিন্তু এবার সাধারণ গরুর একই মাংশের টুকরায় একপিঠে আলাহ্ ও অপরপিঠে মোহাম্মদের (রা:) নাম এই প্রথম দেখতে পেলাম ।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply