সরকারি জমিতে দ্বিতল ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিলেন সার্ভেয়ার

মোজাফফর হোসেন: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার ধামারন গ্রামে সরকারি জমির উপর দ্বিতল ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন সহকারী কমিশনার ভূমি অফিসের সার্ভেয়ার। রোববার টঙ্গীবাড়ী সহকারী কমিশনার ভূমি অফিসের সার্ভেয়ার নজরুল ইসলাম সরোজমিনে গিয়ে বিষয়টি তদন্ত করে উক্ত নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে আসেন।

জানাগেছে, গ্রামের হেলালউদ্দিন মোল্ল­া সরকারিভাবে লিজ নিয়ে ধামারন মৌজার এসএ ৬০৭ নং দাগের ২০ শতাংশ জমি ১৯৮৭ সালে থেকে ভোগ দখল করে আসছে। কিন্তু এলাকার প্রভাবশালী কতিপয় ব্যক্তি হেলালউদ্দিন মোল্লাকে ওই জমি হতে জোরপূর্বক উচ্ছেদ করে দখল নিয়ে স্থানীয় প্রভাবশালী মেম্বার মোতলেব শেখ-এর কাছে বিক্রি করে দেয়। ওই মেম্বার কোন নিয়ম নীতির তোয়ক্কা না করে সরকারি অনুমতি না নিয়ে বহুতল ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিলেন।

এদিকে, পূর্বের সরকারি লিজ গ্রহিতা হেলালউদ্দিন মোল্লা বর্তমান অর্পিত আইনে লিজ নবায়নের জন্য আবেদন করলে টঙ্গীবাড়ী সহকারী কমিশনার ভূমি মনিরা হক সরজমিন তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে গতকাল রোববার উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার নজরুল ইসলাম ওই স্থানে গিয়ে বহুতল ভবন এর নির্মাণ কাজ দেখতে পান। পরে এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে ওই দ্বিতল ভবন নির্মাণকারী মোতালেব শেখ-এর কাছে দলিল পত্র ও সরকারী জমিতে পাকা ভবন নির্মাণের অনুমতি পত্র দেখতে চান।

এ সময় মোতালেব শেখ কোন দলিলপত্র কিংবা ভবন নির্মাণের অনুমতি পত্র না দেখাতে পারায় ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে আসেন।

Leave a Reply