শ্রীনগরে খুন-ডাকাত আতঙ্ক

শ্রীনগরে খুন-ডাকাত আতঙ্ক বিরাজ করছে। একের পর এক খুন ও ডাকাতির ঘটনায় সেখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটছে। দিন দিন বেড়েই চলছে এ পরিসখ্যান। গুপ্তহত্যা-গুম খুন ডাকাতির ঘটনা চলছে সমানতালে। সেখানে গুলি করে, গলা কেটে, ডাকাতদের গুলিতে ও গুম হয়ে হত্যার শিকার হয়েছেন ভিক্ষুক দম্পতি থেকে শুরু করে মাদরাসা ও স্কুলছাত্র। গত ১১ মাসে শ্রীনগরে খুনের ঘটনা ঘটেছে ১০টি।

এছাড়া চুরি, ডাকাতি, ছিনতাই, নারী-নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামা তো অহরহ ঘটছেই। পরিসংখ্যানে দেখা গেছে, সর্বশেষ ডাকাতদের গুলিতে গত ১৫ই নভেম্বর রাতে উপজেলার চিনারখোলা গ্রামের সৌদি আরব প্রবাসী ইয়াসিন ভুঁইয়ার স্ত্রী শাহীনূর বেগম (৩৭) নিহত হন।। এ ঘটনায় নিহতের স্বামী ইয়াসিন অজ্ঞাত ১০-১৫ জনকে আসামি করে শ্রীনগর থানায় মামলা করেছেন। ওইদিন গভীর রাতে চিনারখোলা গ্রামের খোরশেদ আলম ও ইয়াসিন ভুঁইয়ার বাড়িতে একদল ডাকাত হানা দেয়। এ সময় ইয়াসিন ভুঁইয়ার পরিবারের সদস্যরা ঘরের উপরের পাটাতনে লুকিয়ে থাকে।

এতে ডাকাতদল ঘরের দরজা খুলতে না পেরে বাইরে থেকে ২ রাউন্ড গুলি চালালে টিন ছিদ্র হয়ে শাহীনূর বেগম গুলিবিদ্ধ হয়ে নিহত হন। অপর গুলিটি তার ছেলে শাহাদাতের (১৬) পায়ে বিদ্ধ হয়। গত ৮ই নভেম্বর উত্তর কামারগাঁও গ্রামের গৃহবধূ সেলিনা বেগমের (২৪) রহস্যজনক মৃত্যু হয়। এ ঘটনায় শ্রীনগর থানার পুলিশ নিহত গৃহবধূর স্বামী মন্টু মিয়া ও দেবর সোহেলকে গ্রেপ্তার করে। গত ৬ই নভেম্বর সকালে শ্রীনগর উপজেলার বাড়ৈখালী ইউনিয়নের শিবরামপুর এলাকা থেকে অজ্ঞাত এক নারীর (৪৮) লাশ উদ্ধার করে পুলিশ। গত ২রা নভেম্বর সালিশি বৈঠকে জুতাপেটায় গোপাল পোদ্দার নামে (৫৩) এক স্বর্ণ ব্যবসায়ী মারা যান। এ ঘটনায় ২ সহোদর চিত্তরঞ্জন দাস (৫০) ও বিঞ্চু (৪০)-কে পুলিশ গ্রেপ্তার করে।


গত ১০ই অক্টোবর রাতে শ্রীনগর উপজেলার পশ্চিম কামারগাঁও গ্রামের ছাপড়া ঘরে ভিক্ষুক দম্পতি কিমাজউদ্দিন (৭৮) ও তার স্ত্রী কদবানু ওরফে মরার মা (৬৮)-কে গলাকেটে হত্যা করা হয়। গত ৬ই অক্টোবর রাতে শ্রীনগরে মাদরাসা ছাত্র সজিব (১২)-কে গলাকেটে হত্যা করা হয়। গত ৩১শে জুলাই বাঘড়ার ফুলতলা গ্রামে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী জাহাঙ্গীর হোসেন (২৫) গুলিবিদ্ধ হয়ে ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে মারা যায়। এর আগের দিন সালিশি বৈঠক চলাকালে দু’পক্ষের সংঘর্ষে জাহাঙ্গীর গুলিবিদ্ধ হয়। গত ২৪শে জুলাই বেলা ১১টার দিকে শ্রীনগরের হাসাড়া এলাকায় অজ্ঞাত যুবকের (৩০) লাশ উদ্ধার করে পুলিশ। গত ১৩ই জুলাই রাতে পদ্মা নদী লাগোয়া বাঘড়া বাজারে ৪ জুয়েলারিসহ পৃথক ৫টি দোকানে হানা দেয় একদল ডাকাত।

গত ৭ই ফেব্রুয়ারি নবজাতকসহ অজ্ঞাত ২ জনের লাশ উদ্ধার করে পুলিশ। কামারগাঁও এলাকার পদ্মা নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় অজ্ঞাত যুবকের (৪০) ও কামারগাঁও গ্রামের সরিষা ক্ষেত থেকে এক নবজাতকের লাশ উদ্ধার করে শ্রীনগর পুলিশ। গত ১৬ই জানুয়ারি কেয়টখালি গ্রামের বাহরাইন প্রবাসী শাহ আলমের ভারসাম্যহীন স্ত্রী তার ৬ মাসের শিশুপুত্র সামিরকে গলা কেটে হত্যা করে।

মানবজমিন

Leave a Reply