জানুয়ারিতে পরিবহনে চাঁদা আদায় করবে না মুন্সীগঞ্জ প্রশাসন

ঢাকা-মাওয়া ও ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ হওয়ায় জানুয়ারি মাস পর্যন্ত চাঁদা আদায় কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন। সোমবার দুপুরে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান ও জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন অ্যামিলি জেলা প্রশাসনের কাছে সেলফোনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানালে এ বৈঠক করা হয় বলে জানা গেছে।

বৈঠকে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল, পুলিশ সুপার সাহাবুদ্দিন খান বিপিএম, প্রশাসনের অন্যান্য কর্মকর্তা এবং মুন্সীগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাজী আব্দুল মালেক উপস্থিত ছিলেন।

মুন্সীগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাজী আব্দুল মালেক বাংলানিউজকে জানান, সংগঠনের বৈধ কার্যক্রমের বিষয়টি তুলে ধরা হয় বৈঠকে। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান ও জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন অ্যামিলির বরাত দিয়ে জেলা প্রশাসনকে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত চাদাঁ আদায় কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়।

এ সময়ের মধ্যে বাস মালিক ও শ্রমিকদের ৩টি সংগঠনের নেতাদের নিয়ে আবারও বৈঠক করে সৃষ্ট সমস্যা সুরাহা করার পর ২৪ জানুয়ারি পর থেকে কার্যক্রম চালাতে বলা হয়েছে বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল বাংলানিউজকে জানান, জানুয়ারি মাস পর্যন্ত জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নকে চাদাঁ আদায় কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে।


এ সময়ের মধ্যে সবাইকে নিয়ে বৈঠকের মাধ্যমে বিষয়টি সুরাহা করার পর তাদের কার্যক্রম চালাতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার বিকেল থেকে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের অনুমোদিত মুন্সীগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন শ্রমিকদের কল্যাণের নামে বাস প্রতি ৩০ টাকা করে চাঁদা আদায় শুরু করে।

এর জের ধরে গত শনিবার থেকে ঢাকা-মাওয়া মহাসড়কের কয়েকটি পরিবহনের বাস চলাচল বন্ধ হয়ে পড়ে। বিষয়টি সুরাহার জন্য দুই সংগঠনের নেতারা বৈঠক করলেও তা সফলতার মুখ দেখেনি।

এর ফলে, সোমবার সকাল থেকে আবারও ঢাকা-মাওয়া মহাসড়কে চলাচলরত সকল পরিবহনের লোকাল বাস চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply