সিরাজদিখানে চুরীর বিচার নিয়ে উত্তেজনা॥ সংঘর্ষের আশংকা

ব.ম শামীম: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার গোবরদী গ্রামের খোরশেদ আলমের বাড়িতে চুরীর ঘটনার বিচার নিয়ে বুধবার ইছাপুরা ইউনিয়ন পরিষদে অভিযুক্ত সীমা বেগম সময়ের আবেদন দাখিল করাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরেছে। চুরী সিন্ডিকেটের সক্রিয় সদস্য অভিযুক্ত সীমা বেগম এবং এ সিন্ডিকেটের বিরুদ্ধে এলাকার লোকজন ফুঁসে উঠেছে। যে কোন মুহুর্তে সংঘর্ষের আশংকা রয়েছে।


জানাগেছে, গোবরদী গ্রামের হাজী শাহাবুদ্দিন মোল্লার ছেলে খোরশেদ আলমের বাড়ির ট্রাঙ্কের তালা ভেঙ্গে প্রায় ১ মাস পূর্বে ২৩ ভরি স্বর্ণালংকার চুরী করে নিয়ে যায় পাশ্ববর্তী পূর্ব শিয়ালদী গ্রামের আ. বারেকের স্ত্রী সীমা বেগম। এ ঘটনায় খোরশেদ বাদী হয়ে সিরাজদিখান থানায় একটি অভিযোগ দাখিল করলে পুলিশ সীমা বেগমকে আটক করে থানায় নিয়ে আসে। পরে ইছাপুড়া ইউনিয়ন চেয়ারম্যান আ. মতিন হাওলাদার এবং বয়রাগাদি ইউনিয়ন চেয়ারম্যান সোহাগ বিচারের দায়িত্ব নিয়ে থানা হতে আসামী সীমা বেগমকে ছাড়িয়ে নিয়ে আসে। এলাকার গণ্যমান্য ব্যাক্তি বর্গের উপস্থিতিতে চেয়ারম্যানদ্বয় গত ১৪ই আগস্ট বুধবার এ ঘটনার সুষ্ঠ বিচার করে দেওয়ার আশ্বাস দেন। কিন্তু বিচারের নির্ধারিত দিনে অভিযুক্ত আসামী সীমা তার পক্ষের শালিশীরা উপস্থিত নেই বলে সময়ের আবেদন করলে চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে উঠে। পরে কতিপয় শলিশীর সমঝোতার মাধ্যমে আসামীকে সময়দান করে আগামী ২৫ শে আগষ্ট বিচারের দিন ধায্য করে। তবে এ ঘটনায় এলাকার সচেতন লোকজন ক্ষিপ্ত হয়ে উঠেছে। স্থাণীয়রা জানান, সীমা এ এলাকার একটি চুরীর সিন্ডিকেটের অন্যতম সদস্য।


এর আগেও চুরীর ঘটনায় তার বিরুদ্ধে একাধিক বিচার শালিশী অনুষ্ঠিত হয়েছে। এ সিন্ডিকেটের সাথে এলাকার কতিপয় নামধারী শালিশীরাও জড়িত রয়েছে । তাকে চুরীর অভিযোগ হতে বাচাঁনোর জন্যই এলাকার কতিপয় নামধারী শালিশীদের সহয়তায় সময়ের আবেদন করে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে। এ ব্যাপারে সিরাজদিখান থানার এস আই ইলিয়াছ জানান, অভিযোগ পাওয়ার পরেই আমরা অভিযুক্ত সীমাকে গ্রেফতার করি। কিন্তু ইছাপুড়া ইউনিয়ন চেয়ারম্যান আ. মতিন হাওলাদার এবং বয়রাগাদি ইউনিয়ন চেয়ারম্যান সোহাগ এ বিষয়টি মিমাংশা করে দেওয়ার কথা বলে আমাদের কাছ থেকে আসামীকে নিয়ে যায়।

Leave a Reply