চুরি ছিনতাই আশঙ্কাজনক হারে বৃদ্ধি!

hjমুন্সীগঞ্জে নারী-পুরুষ ও কিশোর অপরাধী চক্রের তৎপরতা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। বেড়েছে পকেটমার, চুরি ও ছিনতাই। বর্তমানে মুন্সীগঞ্জ শহর ও এর আশপাশ এলাকা মুক্তারপুর, সিপাহীপাড়া, মিরকাদিম পৌরসভা, হাতিমারা এলাকায় নারী-পুরুষ ও কিশোর অপরাধীদের তৎপরতা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে স্টেডিয়ামে ঢোকার পথে প্রধান ফটকে প্রবীণ সাংবাদিক দৈনিক বাংলার বার্তার মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি শেখ আলী আকবরের সনি ডিজিটাল ক্যামেরা পকেট থেকে তুলে নেয়।


এছাড়া স্টেডিয়ামে ঢোকার পথে ওইদিন দৈনিক প্রথম আলোর মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি তানভীর হাসানের ডিজিটাল ক্যামেরা, দৈনিক মুন্সীগঞ্জের কাগজের মুন্সীগঞ্জে কর্মকর্তা মাসুদ রানার মোবাইল এবং মুক্তিযোদ্ধা মতিউর রহমান মতির মোবাইলসহ আরও বেশকটি মোবাইলসহ অনেকের পকেট থেকে বিভিন্ন মালামাল খোয়া যায়। এসব ঘটনায় শেখ আলী আকবর থানায় একটি চুরির মামলা করলেও অন্যরা ঝামেলা এড়ানোর জন্য থানায় যায়নি। একটি সংঘবদ্ধ নারী ও পুরুষ পকেটমারের দল মুন্সীগঞ্জ সদর হাসপাতালে তৎপর রয়েছে। এমন কোন দিন নেই যে দুয়েকজনের টাকা ও মোবাইল খোয়া যাচ্ছে না। বিশেষ করে হাসপাতালে আগত মহিলারাই চোর ও পকেটমারদের বেশি শিকার হচ্ছে। এখানে মহিলা পকেটমারদের তৎপরতা বেশি। ভিড়ের মধ্যে মহিলাদের অর্থ, মোবাইল, পার্স ও টাকা হাতিয়ে নিয়ে সিটকে পড়ে।


তবে ঝামেলা এড়ানোর জন্য কেউ পুলিশের কাছে অভিযোগ নিয়ে যায় না। ইতিপূর্বে হাসপাতালে পকেটমার থেকে সাবধান শিরোনামে কয়েকটি পোস্টার লাগানো ছিল। ইদানীং সেগুলোও উধাও। এছাড়া বিভিন্ন অনুষ্ঠান ও শিশু মেলা উপলক্ষে জনসমাবেশের সময় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণেও পকেট মারার ঘটনা ঘটছে। এখানে একটি সংঘবদ্ধ কিশোর অপরাধী চক্র তৎপর রয়েছে। এসব অপরাধীর বেশির ভাগই বহিরাগত।

এরা টোকাই, রিকশাচালক ও ফেরিওয়ালা ছদ্মবেশে অবস্থান করছে। এদের মধ্যে মুন্সীগঞ্জ গুদারাঘাট বস্তি, কলেজপাড়া বস্তি, মুক্তারপুর, ফিরিঙ্গিবাজর, নয়াগাঁও, মালির পাথর, দয়ালবাজার, রিকাবি বাজারসহ রাইস মিল এলাকার বস্তিগুলোতে ঘরভাড়া নিয়ে বসবাস করে থাকে। এদের মধ্যে অনেক দাগী খুনি ও মোস্টওয়ান্টটেড আসামি রিকশাচালকসহ বিভিন্ন ছদ্মবেসে বসবাস করছে।

দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে পুলিশ প্রশাসন ব্যস্ত থাকায় এসব অপরাধী চক্রের অপরাধ তৎপরতা বর্তমানে বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। মুন্সিগঞ্জ জেলা প্রশাসন ব্যস্ত থাকায় অপরাধী চক্রের অপরাধ তৎপরতা বর্তমানে বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। অপর একটি চক্র মুন্সীগঞ্জ জেলা প্রশাসন এলাকায় তৎপর রয়েছে। এদের প্রধান কাজগুলো মোটর বাইক ও বাইসাইকেল সুযোগ বুঝে চুরি করা। একটি গোপন সূত্র জানায়, মুন্সীগঞ্জ সুপার মার্কেট এলাকায় একটি চক্র সব ধরনের চোরাই মাল ক্রয় ও বিক্রয়ের সঙ্গে জড়িত রয়েছে।

সংবাদ

Leave a Reply