নৌকার ধাক্কায় জামানত হারাবে মশাল !

munshigonj1মামুনুর রশীদ খোকা: বিএনপি বিহীন কাল ৫ জানুয়ারির নির্বাচনে মুন্সীগঞ্জ-১ আসনে বিজয় ছুঁবে বঙ্গবন্ধুর প্রিয় প্রতীক নৌকা-তা এখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এ আসনে জাসদের প্রার্থী এডভোকেট একে এম নাসিরুজ্জামান খানের মশাল জামানত হারাবে বলে-খোদ ভোটারদের সরব আলোচনা ও কথাবার্তায় উঠে এসেছে।

জেলার সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা দু’টি নিয়ে মুন্সীগঞ্জ-১ আসনের নির্বাচনী এলাকা। এখানে আওয়ামী লীগের বিশাল ভোট ব্যাংক রয়েছে। পক্ষান্তরে জাসদেও কোন ভোট ব্যাংক নেই।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের আইন-বিষয়ক উপদেষ্টা ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এডভোকেট শেখ সিরাজুল ইসলাম মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছে।

এতে শক্ত প্রতিপক্ষ না থাকায় এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সুকুমার রঞ্জন ঘোষ অপ্রতিদ্বন্ধি হয়ে উঠেছেন। নি:সন্দেহে বলা চলে সুকুমার বাবুর হাতে বঙ্গবন্ধুর নৌকা সুরক্ষিত অবস্থানে রয়েছে।

পক্ষান্তরে, জাসদের প্রার্থী এডভোকেট নাসিরুজ্জামান নির্বাচনের মাঠে একেবারেই নতুন মুখ। তার ভরসা কেবল হাতে গোনা দলীয় কর্মী, সমর্থক ও অন্যান্য সমাজতান্ত্রিক সংগঠন- বামদের ভোট। নৌকার বিপক্ষে শক্ত-ভীত গড়ে তুলতে পারেনি জাসদ প্রার্থী। এতে দলীয় প্রতীক মশালের জামানত হারানোর আশঙ্কাই বেশী।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply