১৯ দিন ধরে মুন্সীগঞ্জ পুলিশ সুপারের পদ শূন্য

Policeমুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাচনে সহিংসতায় ৩ জন নিহত, পুলিশের হাতে ইউএনও লাঞ্ছিত ও জেলা প্রশাসকের দাখিল করা ২২টি অভিযোগের ঘটনায় ক্লোজ করার পর ১৯ দিন ধরে মুন্সীগঞ্জের পুলিশ সুপারের পদ শুন্য রয়েছে। বর্তমানে মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার এখন ভারপ্রাপ্ত পুলিশ সুপারের দায়িত্ব পালন করছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

জানা গেছে, পুলিশের হাতে ইউএনও লাঞ্ছিত হওয়া ও নির্বাচনে ৩ জন নিহতসহ ব্যাপক সহিংসতার ঘটনা নিয়ে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল পুলিশ সুপারের বিরুদ্ধে প্রার্থীর কাছ থেকে টাকা নেওয়া, মাদক ব্যবসায় জড়িতসহ ২২টি অভিযোগ উত্থাপন করে জনপ্রশাসন মন্ত্রনালয়ে অভিযোগ দাখিল করেন।

এতে স্বরাষ্ট্র মন্ত্রনালয় ও নির্বাচন কমিশন উপজেলা প্রশাসনের দাখিল করা অভিযোগ মামলা হিসেবে নথিভূক্ত করার নির্দেশ দেয়। এরপরও মামলা রুজু না করায় স্বরাষ্ট্র মন্ত্রনালয় মুন্সীগঞ্জের পুলিশ সুপারকে শোকজ করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এ নির্দেশও অমান্য করায় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তাৎক্ষনিক নির্দেশ দিয়ে ৩ এপ্রিল পুলিশ সুপার মো. হাবিবুর রহমান মুন্সীগঞ্জ থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে কোজ করে। পুলিশ সূত্র জানায়, সদর দফতরে ক্লোজ হওয়ার আগে মুন্সীগঞ্জের পুলিশ সুপার হাবিবুর রহমান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদারের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। মুন্সীগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার জানান, পুলিশ সুপার পদে এখনও কোন কর্মকর্তাকে মুন্সীগঞ্জে পোষ্টিং দেওয়ার নির্দেশনা পাওয়া যায়নি। বিষয়টি উপর মহলের উপর নির্ভর করছে। বর্তমানে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply