সুন্দরবন কুরিয়ারের গাড়ি আটক : পুলিশের ঘুষ দাবি

policeআসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে মুন্সীগঞ্জের রাজপথে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে পুলিশের ঘুষ বাণিজ্য। সোমবার সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মালবাহী একটি গাড়ি বিনা কারণে আটক করে রাখে টঙ্গীবাড়ি থানার ওসি এম এ মালেক লেক।

এসময় থানার ভিতরে সাদা পোশাকের লোক আটককৃতদের কাছ থেকে ৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। গাড়িতে থাকা আটককৃত অফিস স্টাফ সজলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দুপুর ১টার দিকে থানার কাছে গাড়ি থামিয়ে মালামাল কেনো এখানে নামানো হচ্ছে এ কথা বলে মালামালের বৈধতার কাগজ দেখতে চান। তাকে সে কাগজ দেখানো হলেও তিনি সেগুলো মানতে নারাজ হন এবং চেক করার অজুহাতে থানার ভিতরে গাড়ি ও মালামালসহ গাড়ির চালক ও মুন্সীগঞ্জ অফিসের স্টাফ সজলকে আটকে রাখেন। এক সময় থানার ভিতরে সাদা পোশাকের দুটি লোক তাদের কাছ ৫ হাজার টাকা ঘুষ দাবি করেন।

এ প্রসঙ্গে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মুন্সীগঞ্জ অফিসের ম্যানেজার ও দৈনিক ভোরের কাগজের মুন্সীগঞ্জ প্রতিনিধি মোহাম্মদ সেলিম জানান, গাড়ি আটকের খরব পাওয়ার সাথে সাথেই টঙ্গীবাড়ি থানার ওসির সাথে কথা বললে তিনি বলেন ”গাড়িতে থাকা মালামালের কাগজপত্র ঠিক থাকলে গাড়িটি ছেড়ে দেওয়া হবে।” কিন্তু তিনি বিনা কারণে পাঁচ ঘন্টা এই গড়িটি আটকে রাখেন। তিনি আরো বলেন, ঈদকে সামনে রেখে পার্সেলের চাপ বেশি। এছাড়া গাড়িতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ চিঠিও রয়েছে। এভাবে বিনা কারণে ঘন্টার পর ঘন্টা গাড়িটি আটকে রেখে আমাদেরকে হয়রানি করা হচ্ছে ও গ্রাহকদেরও হয়রানি করা হচ্ছে। গ্রহকরা অফিসের সামনে ভিড় জমিয়ে হৈচৈ ফেলে দিয়েছে। ঈদকে সামনে রেখে পুলিশ ঘুষ বাণিজ্যে নেমে সাধারণ মানুষকে হয়রানি করছে।

এ ব্যাপারে মুন্সীগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার জকির হোসেন মজুমদার জানান, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মুন্সীগঞ্জবার্তা

Leave a Reply