ছড়িয়ে দেয়া হয় দেশজ সংস্কৃতির প্রসারের গুরুত্ব

মুন্সীগঞ্জে হেমন্ত ঋতুর সঙ্গীত সন্ধ্যা:
মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে সোমবার ‘হেমন্ত ঋতুতে সঙ্গীত সন্ধ্যা’ হয়েছে। ‘অন্বেষণ বিক্রমপুর’ আয়োজি ব্যতিক্রম এই সঙ্গীত আসরে সুরে সুরে বরণ করা হয় হেমন্ত ঋতুকে। সুরের মাঝে কতিবা আবৃত্তি ভিন্ন মাত্রা যুক্ত করে। শিশির ভেজা সন্ধ্যার পরে শুরু হওয়া এই আসরে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল। এই আয়োজনের আরও অংশ নেন সরকারি হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, এডিসি মো. ফজলে আজিম, সাবেক পৌর মেয়র এ্যাডভোকেট মুজিবুর রহমান, আইনজীবী সমিতির সভাপতি পিপি আব্দুল মতিন, সাবেক সভাপতি একেএম নাসিরুজ্জামান খান, এনডিসি মোহাম্মদ মাসুম, চার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাবিন, শামসুন নাহার, লামিয়া সাইফুল ও শাহ্ নুসরাত, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার জান্নাতুল ফেরদৌস, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি এ্যাডভোকেট শাহিন মো. আমানুল্লাহ, গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ঢালী, নাট্য ঐক্যমঞ্চের সভাপতি মোহাম্মদ নাসিম, এপেক্স ক্লাবের সভাপতি আনোয়ারা বেগম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন জাকির ও সৌখিন নাট্য গোষ্ঠীর সাধারণ সম্পাদক এসএম দেলোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বেশ কয়কেটি দলীয় সঙ্গীত ছাড়াও একক সঙ্গীত পরিবেশন করেন শাহিন মো. আমানুল্লাহ, রফিকুল ইসলাম বাবু, ইসরাত জাহান জয়া, ফাতেমাতুজ জোহরা দোলা এবং আবৃত্তি করেন তমাল ঘোষাল ও সেলিনা আক্তার। তবলায় সঙ্গত করেন আলমগীর হোসেন। সুরের মুর্ছনায় মুগ্ধ করে দর্শক ¯্রােতাদের। এই আয়োজন থেকে ছড়িয়ে দেয়া হয় দেশজ সংস্কৃতির প্রসারের গুরুত্ব। তুলে ধরা হয় ষড় ঋতুর প্রিয় এই দেশের সৌন্দর্য আর মুক্তিযুদ্ধের চেতনা।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply