শ্রীনগরে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ‘ধর্ষণ’, আসামি কারাগারে

মঈনউদ্দিন সুমন: মুন্সীগঞ্জের শ্রীনগরে উপজেলায় এক তরুণীকে অপহরণ ও ধর্ষণ মামলার প্রধান আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার মুন্সীগঞ্জের আদালত ৩-এ গিয়ে ওই আসামি আত্মসমর্পণ করলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম পোসপতি বিশ্বাস বিচারক তাঁকে কারাগারে পাঠান।

ধর্ষণ মামলার ওই আসামির নাম স্বাধীন শেখ (৪৫)। তাঁর বাড়ি শ্রীনগরের গোল্ডেন সিটিতে।

২০১১ সালে শ্রীনগর থানায় ধর্ষণ মামলা হলেও বিষয়টি নিয়ে কোনো উদ্যোগ নেয়নি পুলিশ। সম্প্রতি এনটিভির ক্রাইম ওয়াচে ওই নারীর অপহরণ নিয়ে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরই আসামিকে ধরতে তৎপর হয় প্রশাসন।

ধর্ষণ মামলার বাদী ওই তরুণী বলেন, ‘২০১১ সালের ১ জুলাই আমাকে অপহরণ করে ধর্ষণ করে স্বাধীন শেখ। পরে আমি শ্রীনগর থানায় মামলা দায়ের করি। আমি সাব-রেজিস্ট্রার অফিসে কাজ করতাম। জমি-সংক্রান্ত বিভিন্ন কাজ নিয়ে স্বাধীন সাব-রেজিস্ট্রার অফিসে আসত। এভাবে স্বাধীনের সঙ্গে আমার পরিচয় হয়। কয়েক মাস যাওয়ার পরে স্বাধীন হঠাৎ একদিন আমাকে প্রেমের প্রস্তাব দেয়। এতে আমি কোনো সাড়া দেয়নি। এভাবে বেশ কিছুদিন যাওয়ার পর স্বাধীন আমাকে বিয়ের প্রস্তাব দেয়। আমি ওই বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করি। পরে বিষয়টি আমার আত্মীয়দের জানাই। এতে করে স্বাধীন ক্ষিপ্ত হয়ে ওঠে। পরে আমার এই সর্বনাশ করে।’

মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হারুন অর রশীদ বলেন, আজ সকাল ৮টার দিকে আদালতে আত্মসমর্পণ করেন স্বাধীন শেখ। পরে আদালতের বিচারক তাঁকে কারাগারে পাঠান।

এদিকে স্বাধীন শেখের স্বজনরা সংবাদ সংগ্রহ করতে যাওয়া ক্যামেরাপারসনদের ছবি তুলতে বাধা দেন ও ক্যামেরা ভাঙচুর করেন।

এনটিভি

Leave a Reply