শ্রীনগরে শিক্ষকের উপর হামলার ঘটনায় গ্রেপ্তার ২: মামলা তুলে নিতে ইউপি সদস্যের চাপ

আরিফ হোসেন: শ্রীনগরে পরীক্ষা কেন্দ্রে নকল ধরার কারণে দুই ছাত্র ও তার বখাটে বন্ধুদের হামলার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার কামারগাও এলাকা থেকে ইয়ার আলী (৪৫) ও ইমন (১৫) কে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে আলআমিন ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মো ঃ আবু ইউসুফ বাদী হয়ে ৫ জনকে আসামী করে শ্রীনগর থানায় মামলা দায়ের করেন। অপরদিকে ভাগ্যকূল ইউনিয়ন পরিষদের সদস্য আ ঃ সামাদ মামলা তুলে না নিলে শিক্ষক আবু ইউসুফকে নারী দিয়ে ফাঁসানো সহ নানা ভাবে হুমকী দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। এঘটনায় শিক্ষক আবু ইউসুফ বাদী হয়ে শনিবার রাতে শ্রীনগর থানায় সাধারণ ডায়েরী করেছেন। ওই শিক্ষক অভিযোগ করেন, সামাদ মেম্বারের পরামর্শেই তিনি থানায় মামলা দায়ের করেন। এখন আবার তিনিই মামলা তুলে নিতে নানা ভাবে চাপ দিচ্ছেন। একারণে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

রবিবার সকালে সামাদ মেম্বারের ও মাদ্রাসাটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো ঃ আবুল খায়ের গ্রেপ্তারকৃতদের ছাড়িয়ে নিতে থানায় ছুটে আসেন। এব্যাপারে সামাদ মেম্বারের কাছে জানতে চাইলে তিনি পরে কথা বলবেন বলে ফোন রেখে দেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত বৃহৎস্পতিবার রাতে উপজেলার উত্তর কামারগাঁও এলাকার আল-আমিন ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা শিক্ষক মোঃ ইউসুফ আলীর উপর একই মাদ্রাসার ছাত্র এনায়েত ও ইমনের নেতৃত্বে দুর্বৃত্তরা।

এর আগে বৃহস্পতিবার মাদ্রাসায় বার্ষিক পরীক্ষা চলাকালীন সময়ে নবম শ্রেনীর দুই ছাত্র এনায়েত হোসেন ও ইমন হোসেনকে নকল করার সময় শিক্ষক আবু ইউসুফ হাতেনাতে ধরে ফেলে। পরে ওই শিক্ষক পরিক্ষার কেন্দ্রের হল সুপারকে বিষয়টি অবগত করেন। হল সুপারের এনায়েত ও ইমনকে কেন্দ্র থেকে বের করে দেন। রাতে শিক্ষক আবু ইউসুফকে ফাঁকা রাস্তায় একা পেয়ে তার উপর হামলা চালায় এনায়েত,ইমন ও তাদের সাঙ্গপাঙ্গরা। এ সময় শিক্ষকের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারিরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় শুক্রবার দুপুরে ওই শিক্ষক বাদী হয়ে শ্রীনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। মাদ্রাসা পরিচলনা পরিষদের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলামের নির্দেশে ওই দিনই মামলা নেয় পুলিশ। মামলা রেকর্ডের পর থেকে ইউপি সদস্য সামাদ মেম্বার হামলাকারীদের পক্ষ নিয়ে মামলাটি তুলে নিতে নানা ভাবে হুমকী দিয়ে যাচ্ছে।

শ্রীনগর থানার ওসি (তদন্ত) মোঃ ফরিদ উদ্দিন বলেন, আসামীদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামীদের গ্রেপ্তরের চেষ্টা চলছে।

Leave a Reply