মুন্সীগঞ্জে ৯৪ কোটি টাকার কারেন্টজাল জব্দ

মুন্সীগঞ্জের মুক্তারপুর ফেরিঘাট এলাকায় কারেন্টজাল বেচাকেনার দোকানগুলোতে কোস্ট গার্ডের অভিযানে অভিযান চালিয়ে ৪ কোটি ৭২ লাখ মিটার কারেন্টজাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারেন্টজাল বিক্রির সঙ্গে জড়িত ২১ জনকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত মুক্তারপুর ফেরিঘাট এলাকার ৬৫-৭০টি দোকানে এই অভিযান চলে।

মুন্সীগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ সাহা জানিয়েছেন জব্দকৃত কারেন্টজালের মূল্য ৯৪ কোটি ৪০ লাখ টাকা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা ইয়াসমিন সুলতানা, পাগলা কোস্টগার্ডের অপারেশন অফিসার লে. কর্নেল সাজ্জাদ হোসেন ও জেলা মৎস্য অফিসার নৃপেন্দ্র নাথ সাহার নেতৃত্বে এই অভিযানে নামেন।

জেলা মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র নাথ সাহা জানান, দীর্ঘদিন ধরে মুক্তারপুর ফেরিঘাট এলাকার দোকানগুলোতে কারেন্টজাল বেচাকেনা চলে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ৬৫-৭০টি দোকানে অভিযান চালানো হয়। এ সময় দোকানগুলো থেকে ৯৪ কোটি ৪০ লাখ টাকার কারেন্টজাল জব্দ করা হয় এবং জড়িত ২১ জনকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা ইয়াসমিন সুলতানা। পরে কারেন্টজালগুলো ধলেশ্বরী নদীর তীরে পুড়িয়ে নষ্ট করা হয়।

এদিকে, মুন্সীগঞ্জ সদরের পঞ্চসার ইউনিয়নের মুক্তারপুর, ফিরিঙ্গিবাজার, মালিরপাথর, নয়াগাঁওসহ পঞ্চসার ও মিরকাদিমের কয়েকটি গ্রামে প্রায় দুই শতাধিক কারেন্টজাল তৈরির ফ্যাক্টরি রয়েছে। মাঝেমধ্যে প্রশাসনের অভিযানে কিছু সময়ের জন্য বন্ধ থাকলেও প্রশাসনের লোকজন চলে আসার পর পুনরায় আবার তারা কারেন্টজাল উৎপাদন ও বিপনন শুরু করে।

অবজারভার

Leave a Reply