শ্রীনগরে গৃহবধুর রহস্যজনক মৃত্যু, থানায় মামলা

মুন্সীগঞ্জের শ্রীনগরে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যুর ঘটনা ঘটেছে। ০৩ ফেব্রয়ারী সোমবার শ্রীনগর উপজেলার ভাগ্যকুল ইউনিয়নের উওর কামাগাঁও গ্রামের আঃ হাই মোক্তারের বাড়িতে সৃত্যি আক্তার (২৩) নামের এক গৃহবধুর মৃত্যু নিয়ে নানা বিদ রহস্যের সৃষ্টি হয়েছে।শশুর বাড়ির লোকের দাবি আত্মহত্যা অপর দিকে নিহতের পিতার দাবি হত্যা । এব্যপারে নিহতে পিতা বাদী হয়ে, স্বামী রাজাকে প্রধান আসামী করে শ্রীনগর থানায় একাটি হত্যা মামলা দায়ের করেন, যাহা শ্রীনগর থানা মামলা নং ০৫। মামলার অন্যান্য আসামীরা হলেন ,রাজার বড় ভাই আবুল বাসার (৪০) , ছোট ভাই শামিম (২৪) মা মনেয়ারা বেগম (৫৮) এবং পিতা আঃ হাই মোক্তার (৬৫)।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানাযায়, পাঁচ বছর আগে শ্রীরগর উপজেলার উওর কামার গাঁও গ্রামের রাজা মিয়ার সাথে একই উপজেলার রাড়িখাল ইউনিয়নের মনিমন্ড গ্রামের মোঃ সুলতান খানের মেয়ে সৃত্যি আক্তারের বিয়ে হয় । বিয়ে পর থেকে সৃত্যির শশুর বাড়ির লোক যৌতুকের জন্য বিভিন্ন ভাবে র্নিযাতন করে আসছিলো।সাম্প্রতিক সময়ে রাজা বিদেশ যাওয়ার জন্য সৃত্যির পরিবারের নিকট পাঁচ লক্ষ টাকা দাবি করে ।সৃত্যির বাবা র্আথিক ভাবে অস”ছ্য ও অভাব অনটনে থাকায় টাকা দিতে স¦ীকৃতি জানালে, সৃত্যির শশুর বাড়ির লোকের সাথে সৃত্যি প্রায় ঝগড়া বিবাদ হতো । গত ৩ ফেব্রয়ারী সকাল থেকে সৃত্যির সাথে শশুর বাড়ির লেকের ঝগড়া হয় । রাতে সৃত্যির মা শাহানাজ বেগম সৃত্যির শশুর বাড়ির কাজের লোকের কাছে সৃত্যির মৃত্যুর খবর পেয়ে সৃত্যির শশুর বাড়ি ছুটে গেলে সৃত্যির লাশ খাটের মেঝেতে দেখতে পায়।

নিহতের বাবা সুলতান খান জানান , যৌতুকের জন্য সৃত্যির শশুর বাড়ির লোক প্রায় র্নিজ্জাতন করতো সাম্প্রতিক রাজা বিদেশ যাওয়ার জন্য পাঁচ লক্ষ টাকা দাবি করে আমি টাকা দিতে অস্বীকার করলে ঘটনার দিন সৃতির উপর পাষবিক র্নিজ্জাতন চালালে সৃতির মৃত্যু হয়।

মামলার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা শ্রীনগর থানার উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন বলেন,গৃহবধূ হত্যা না আত্মহত্যা এ নিয়ে যথেষ্ট সন্দেহ আছে।তাই নিহতের লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর প্রকৃত ঘটনা জানাযাবে।এ মামলার আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।তবে ৫ জন আসামীর মধ্যে তিনজন উচ্চ আদালত থেকে ৮ সপ্তাহের আগাম জামিন নিয়েছেন।

আলোকিত মুন্সীগঞ্জ

Leave a Reply