গজারিয়ায় এবার ধান কাটায় সামিল হয়ে সংবাদ শিরোনামে কৃষি কর্মকর্তা নূর

মোহাম্মদ জসিম উদ্দিন: মুন্সীগঞ্জের গজারিয়ায় কৃষকের ধান কাটায় শামিল হলেন উপজেলা কৃষি কর্মকর্তা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কর্মীরা। রোববার সকালে তারা উপজেলার ভবেরচর ইউনিয়নের চর পাথালিয়া গ্রামের একজন কৃষকের জমির ধান কেটে তা বাড়ি পৌঁছে দেন।

উপজেলা কৃষি কর্মকর্তা তৌফিক আহমেদ নূর জানান, রোববার (২৬ এপ্রিল) থেকে গজারিয়া উপজেলায় আনুষ্ঠানিকভাবে ধানকাটা কার্যক্রম উদ্বোধন করা হলো। চলমান করোনা দুর্যোগে শ্রমিক সংকট থাকায় কৃষকের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন তারা। এ বছর গজারিয়া উপজেলায় ধানের বাম্পার ফলন হয়েছে। কৃষকরা ধান গোলায় তুলতে পারলে আশা করা যায় গজারিয়া উপজেলায় কোন খাদ্য সঙ্কট থাকবে না।

গজারিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আতাউর রহমান নেকী খোকন জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে কৃষকদের পাশে থাকবেন তারা। ইতোমধ্যে উপজেলা শ্রমিক লীগ নেতৃবৃন্দ ও ভবেরচর ইউনিয়নের চেয়ারম্যান সাহিদ মোহাম্মদ লিটন তার সমর্থকদের নিয়ে কৃষকের ধান কেটে দেওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপসহকারী কৃষি কর্মকর্তা হরিপদ দাস, গজারিয়া উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা নিজাম দেওয়ান প্রমূখ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, গজারিয়া উপজেলায় সবচেয়ে বেশি ধানের আবাদ হয়েছে গুয়াগাছিয়া ইউনিয়নে। সেখানে একজন কৃষক ভর্তুকি মূল্যে অত্যাধুনিক প্রযুক্তির একটি কম্বাইন হারভেস্টার নিতে আগ্রহ পোষণ করেছেন। ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে সেটি বরাদ্দ করা হয়েছে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে সেটি হস্তান্তর করা হবে। এ কম্বাইন হারভেস্টার প্রতি ঘন্টায় প্রায় চার বিঘা জমির ধান কাটা ও মাড়াই করতে পারে।

গজারিয়া নিউজ

Leave a Reply