টঙ্গীবাড়ীতে এক রাতে তিন দোকানে দুর্ধর্ষ চুরি

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী দিঘীরপাড় বাজারে এক রাতে তিন দোকানে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার (১৮জুন) গভীর রাতে বাজারের মসজিদ গলি সংলগ্ন মেসার্স গাজী হার্ডওয়্যার,মেসার্স মা জেনারেল ষ্টোর এবং সাফি বয়লার হাউজে তালা ভেঙ্গে নগদ অর্থসহ প্রায় পাঁচ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায় চোর চক্র। গাজী ট্রেডার্স হতে নগদ অর্থসহ আনুমানিক প্রায় ৩ থেকে ৪ লক্ষ টাকার মালামাল,মেসার্স মা জেনারেল স্টোর থেকে ২টি মোবাইল ফোনসহ প্রায় ৯০ থেকে ১ লক্ষ টাকার কসমেটিকস এবং সাফি বয়লার হাউজ হতে ১০ থেকে ১৫টি মুরগী ও নগদ ৬ হাজার টাকা ক্যাশ ভেঙ্গে নিয়ে যায় চোরেরা।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, এই চোর চক্রটি দিঘীরপাড় বাজারে দীর্ঘদিন যাবৎ চুরি করে আসছে। এর আগেও বাজারের ভাই ভাই টেলিকম, রানা ষ্টোর, হাওলাদার ষ্টোর ও হালিম ষ্টোরসহ প্রায় ৭ থেকে ৮টি দোকানে চুরি হওয়ার ঘটনা ঘটেছে।

দিঘীরপাড় বাজারের একাধিক ব্যবসায়ী জানান, মূলত বাজার কমিটির ভূমিকা দুর্বল হওয়ার কারনে এই চোর চক্রটি দীর্ঘদিন যাবত অবাধে চুরি করার সুযোগ পাচ্ছে। দিঘীরপাড় বাজারে প্রায় সাতশতোর অধিক দোকান ,আর এতো গুলো দোকানের জন্য মাত্র ৫ থেকে ৭ জন পাহারাদার রয়েছে। দিঘীরপাড় বাজারের প্রভাবশালী ব্যবসায়ীদের দাবী প্রতিদিন রাতে যেন দিঘীরপাড় বাজারে পুলিশ টহল প্রদান করে তাহলে হয়তো বাজারে চুরি অনেকাংশে রোধ হবে ।

এ বিষয়ে মেসার্স গাজী ট্রেডার্স- মালিক মোঃ বোরহান গাজী জানান,সকালে দোকান খুলতে এসে লক্ষ্য করি যে দোকানের তালা ভাঙ্গা। পরে দোকান খুলে দেখতে পাই দোকান থেকে ক্যাশ ভেঙ্গে নগদ অর্থসহ প্রায় ৩ থেকে ৪ লক্ষ টাকার মালামাল চুরি হয়েগেছে।

এ বিষয়ে দিঘীরপাড় পুলিশ তদন্ত কেন্দ্রের নবাগত ইনচার্জ মোঃ আজিজুর রহমান জানান,দিঘীরপাড় বাজারে চুরি হাওয়ার বিষয়ে জানতে পেরে আমি সাথে সাথে ঘটনাস্থলে গিয়েছি,কিন্তু যে দোকান গুলো থেকে চুরি হয়েছে সে দোকান গুলো সদর থানার আওতাধীন হওয়ায় আমরা ব্যবস্থা গ্রহণ করতে পারছি না।

এব্যপারে মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনিচুর রহমান জানান,চুরি হওয়ার ঘটনায় থানায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি,অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গ্রাম নগর বার্তা

Leave a Reply