টঙ্গীবাড়ীতে পদ্মাপাড়ে মানুষের উপচে পড়া ভিড় মানছেনা স্বাস্থ্যবিধি

মোজাফফর হোসেন: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল বানারী ইউনিয়নের মাছ ঘাট সংলগ্ন পদ্মা নদীতীরে ঈদ উপলক্ষে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। কোন রকম সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে ঈদ আনন্দে মেতে উঠেছেন দর্শনার্থীরা। স্বাস্থ্যবিধি না মেনেই ঢাকা,নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জের বিভিন্ন প্রান্ত থেকে লোক সরগরম হচ্ছে এখানে। এছাড়াও নদীতে ট্রলার দিয়ে অশ্লীল গান-বাজনা বাজিয়ে আনন্দে মেতে উঠেছে স্থানীয় তরুন-তরুনীরা।

মঙ্গরবার বিকেলে সরজমিনে গিয়ে দেখা গেছে, জেলার বিভিন্ন জায়গা হতে ঘুরতে আসা দর্শনার্থীদের উপস্থিতিতে নদীর পাড়ে উপচে পড়া ভীর দেখা গেছে। সেই সাথে উপস্থিত দর্শনার্থীদের অনেকের সাথে নেই স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী। ঘুরতে আসা পাচগাঁও গ্রামের রাসেল মিয়া জানান, দর্শনার্থীদের ভীর ঠেকাতে প্রশাসনের দ্রুত ব্যবস্থা নেওয়া প্রয়োজন। না হলে নতুন করে টঙ্গীবাড়ী উপজেলার মানুষ করোনা আক্রান্ত হতে পারে।

নারায়ণগঞ্জ থেকে স্ব-পরিবারে ঘুরতে আসা নাহিদ বেপারি জানান, বছরে দুইটা ঈদ আর এই দুইটা ঈদেই তো পরিবার পরিজন নিয়ে ঘুরতে আসি। এখানকার পরিবেশ সুন্দর এজন্যই এখানে ঘুরতে আসি। স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সাথে নেই কেনো? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে এটা আমাদের ভুল হয়েছে, এগুলো সাথে রাখা উচিত ছিলো।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, প্রশাসনের পদক্ষেপ না থাকায় হাসাইল নদীরপাড়ে দর্শনার্থীদের উপস্থিতি বেড়েই চলছে। এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানা ওসি মোহাম্মদ হারুন অর রশিদ জানান, দর্শনার্থীদের স্বাস্থ্য বিধি ছাড়াই নদীর পারে ঘুরতে আসার খবর শুনে আমি ঘটনাস্থলে পুলিশ পাঠালে পুলিশের উপস্থিতি টের পেয়ে দর্শনার্থীরা চলে যায়। পরে খোঁজ নিয়ে জানাগেছে, এখোন দর্শনার্থীর উপস্থিতি অনেক কমে গেছে।

Leave a Reply