শ্রীনগরে জেলা পরিষদের জায়গা দখল করে মাটি ভরাট!

শ্রীনগর-দোহার সড়কের কয়কীর্ত্তণ এলাকার সড়কটির পাশে সরকারি জায়গা দখল করে মাটি ভরাট করা হচ্ছে। উপজেলার বেজগাঁও এলাকার মৃত আমান উল্লাহ শেখের পুত্র রড সিমেন্ট ব্যবসায়ী মো. ওসমান শেখের বিরুদ্ধে এই জায়গা দখল করার অভিযোগ উঠেছে। শ্রীনগর-ভাগ্যকুল-দোহার আন্ত:সড়কটির কয়কির্ত্তণ এলাকায় সড়কটি দক্ষিন পাশে জেলা পরিষদের এই জায়গা ভরাটের কাজ করতে দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ড্রামট্রাকে করে তরিঘরি করে ওই জায়গায় মাটি/বালু ফেলা হচ্ছে। এ সময় জাকির হোসেন নামে উপস্থিত এক ব্যক্তির কাছে জানতে চাইলে তিনি বলেন, এখানে মাটি ভরাটের কাজ নিয়েছেন তিনি। তার কাজ শুধু মাটি আনা। ওসমান শেখ এই ভরাট কাজের জন্য তাকে চুক্তি করেছেন। শ্রীনগর কলেজ গেইটের সামনে তার দোকান আছে ঐখানে গিয়ে তার সাথে কথা বলেন।

মো. ওসমান শেখের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছ থেকে সরকার জায়গা নিয়েছে। সরকারি জায়গায় মাটি ভরাটের জন্য কোনও পারমিশন আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি দম্ভ করে বলেন, আমি ওসমান শেখ, আমার বাড়ি বেজগাঁও। আমার জায়গায় আমি মাটি ফেলছি।

মুন্সীগঞ্জ জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী আবুল হোসেন মিয়ার কাছে এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে সার্বেয়ার দেখাশোনা করেন। এ বিষয়ে জানতে সার্বেয়ার মো. ইসমাইলের সাথে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

এব্যাপারে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোসাম্মৎ রহিমা আক্তার জানান, আমি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেয়া দেবনাথ কে বিষয়টি দেখার জন্য বলছি।

গ্রাম নগর বার্তা

Leave a Reply