এসএসসিতে আশানুরূপ ফল না হওয়ায় মিমের কাণ্ড

মুন্সিগঞ্জে হাসপাতাল থেকে মিম আক্তার নামে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এসএসসিতে কাঙ্ক্ষিত ফলাফল না পাওয়া গরুর খামারের ভেতরে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে দাবি নিহত স্কুলশিক্ষার্থীর পরিবারের।

শনিবার (২৯ জুলাই) রাত সাড়ে আটটার দিকে মুন্সিগঞ্জ সদরের পঞ্চসার ইউনিয়নের রামেরগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে নিহত স্কুলশিক্ষার্থীকে রাতে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রোববার (৩০ জুলাই) দুপুরে ময়নাতদন্ত শেষে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে নিহতের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহত মিম মুন্সিগঞ্জ শহরের এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসিতে অংশ নেয়। সে রামের গাঁও এলাকার জাকির হোসেন ছৈয়ালের মেয়ে।

পরিবার সূত্রে জানা যায়, ২০২৩ সালের এসএসসিতে ব্যবসায় শিক্ষা শাখা থেকে অংশ নেয় মিম। সে ভালো শিক্ষার্থী ছিল। শুক্রবারের প্রকাশিত এসএসসির ফলাফলে দেখা যায় মিম বি গ্রেড (৩.২৮) পেয়েছে। অথচ ক্লাসে তার রোল নাম্বার ছিল চার। মিমের আশা ছিল আরও ভালো ফলাফল করার। এ নিয়ে মিম মানসিকভাবে ভেঙে পড়ে এবং একপর্যায়ে আমার সঙ্গে তর্কবিতর্ক হয়। শনিবার রাত ৮টার দিকে রাগ-ক্ষোভে বাড়ির পাশের একটি পরিত্যক্ত গরুর খামারে গিয়ে গলায় নিজের ওড়না পেঁচিয়ে মিম আত্মহত্যা করে। পরে পরিবারের লোকজন ধরাধরি করে তাকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, মিম বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ছিল। একাডেমিক পড়াশুনা শেষে চাকরিজীবী হওয়ার ইচ্ছে ছিল তার।

মুন্সিগঞ্জ সদর থানার ওসি মো. তারিকুজ্জামান জানান, নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

 

channel24bd

Leave a Reply