চাঁদা না দেওয়ায় আ’লীগ নেতার উপর সন্ত্রাসী হামলা-বাড়িতে অগ্নিসংযোগ

মুন্সীগঞ্জের শ্রীনগরে চাঁদা না দেওয়ায় বাঘড়া ইউনিয়ন ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছত্তর খানের উপর সন্ত্রাসী হামলা, লুটপাট ও তার গোয়ালঘরে অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার বাঘড়া ইউনিয়নের নলটেক গ্রামে এ ঘটনা ঘটে। এতে আহতরা হলেন ছত্তর খান, তার স্ত্রী শাহানাজ বেগম, কোব্বত খান, তার স্ত্রী নুর নাহার ও আব্দুল কুদ্দুস। গুরুতর আহত শাহানাজ বেগমকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থা অশঙ্কা জনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় রেফারর্ড করেন।

অভিযোগ ও ভুক্তভোগি পরিবার সূত্রে জানাযায়, ছত্তর খান তার নিজ বাড়িতে এটি বিল্ডিং নির্মাণ করছেন। একই ইউনিয়নের জাহানা বাদ এলাকার রবা ডাকাতের ভাই রফিকুল বেপারী তার কাছে ২লক্ষ টাকা চাঁদা দাবি করে বলে টাকা না দিলে এই বিল্ডিং নির্মাণ করতে দিবে না। এই নিয়ে কিছুদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলছিল। শুক্রবার বাড়ির সকলে একটি দাওয়াত থেকে রাতে রাড়িতে ফেরার পর পর রবা ডাকাতের ভাই রফিকুল, তার দুই ছেলে মনির বেপারী, আমিনুল বেপারী, আনোয়ার খানের ছেলে রাজ্জাক খান, মোসলেম গাজীর ছেলে বিল্লাল গাজীসহ প্রায় ৪০/৫০ জনের একটি দল ছত্তর খানের বাড়িতে হামলা করে। এসময় তারা বাড়িতে ঢুকে ছত্তর খানকে গালিগালাজ করে ও মারধর শুরু করে। তার স্ত্রীর এগিয়ে গেলা সন্ত্রাসী বাহিনিরা তারও উপর চওড়াও হয় এবং তাদের দুইজনকেই মরধর করে। এমন সময় তারা ছত্তর খান উপর রাম দা দিয়ে কোপ ছুরলে তা শাহানাজ বেগমের হাতে লাগে হাতের তালু কেটে যায়। তাদের ডাক চিৎকারে কোব্বাত, নুর নাহার ও কুদ্দুস এগিয়ে আসলে তাদের ও মারধর করে বাড়িতে লুটপাট চালায় এবং গোয়াল ঘরে আগুন ধরিয়ে দিয়ে যায়।

আহত ছত্তর খান বলেন, আমি বাড়িতে একটি বিল্ডিং করছিলাম তার জন্য চাঁদা দাবি করে রফিকুল আমি সেই চাঁদার টাকা দিতে রাজি না হওয়ায় আজকে আমার ও আমার পরিবারের উপর তারা হামলা করল। আমার স্ত্রী ভাইয়ের বৌ এর প্রায় ৫ ভরি স্বর্নালংকার ও আমার ঘড়ে থাকা ১লক্ষ ৫০ হাজার টাকা তারা লুট করে নিয়ে গেছে। আমার গোয়াল ঘরটাও তারা আগুন দিয়ে জালিয়ে দিয়েছে। আমি একজন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হয়েও এলাকায় তাদের ভয়ে থাকতে হয়। আমি এই সন্ত্রাসী বাহিনির বিচার চাই। এবিষয়ে জানতে রফিকুলে সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

গ্রামনগর বার্তা

Leave a Reply