বেতকা চৌরাস্তায় সওজের সড়ক কেটে ড্রেজার পাইপ লাইন!

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে সড়ক ও জনপদের(সওজ) সড়ক ড্রিল বা ফুটো করে ড্রেজার পাইপ লাইন স্থাপন করা হয়েছে। সম্প্রতি রাতের অধারে মাওয়া- মুক্তারপুর সংযোগ সড়কের বেতকা চৌরাস্তা এলাকায় সড়ক কেটে ড্রেজার পাইপ স্থাপন করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বেতকা চৌরাস্তার পশ্চিম পাশের রাস্তার দক্ষিন পাশ দিয়ে ড্রেজারের পাইপ স্থাপন করা হচেছ। এ জন্য মূল ব্যস্ততম সড়কটি ফুটা/কেটে করে পাইপ বসানো হয়েছে।

স্থাণীয়রা বলেন, বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকনুজ্জামান রিগ্যান শিকদারের ছোট ভাই রাজিব শিকদার এই পাইপ স্থাপন করছেন। তিনি পাইপ স্থাপন করে পাশের ধলেশ্বরী নদী হতে মাটি/ বালু ব্যবসা করার প্রস্তুতি নিচ্ছেন বলেও এলাকাবাসী জানান।

এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, রাস্তাটি ফুটা করে যেভাবে প্লাষ্টিকের পাইপ স্থাপন করা হয়েছে এতে কিছুদিন পর এই প্লাষ্টিকে পাইপ পচেঁ গিয়ে অথবা মাটির চাপে ফেটে গিয়ে ওই স্থানে গর্তের সৃষ্টি হবে। এতে যান চলাচল বিঘ্ন ঘটবে। এ ব্যাপারে মুন্সীগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ রাজিব শিকদারকে রাস্তা ভিতর হতে পাইপ অপসারণ করার জন্য নোটিশ দিলেও সে পাইপ অপসারণ করেনি।

এদিকে, রাজিব শিকদার এর বিরুদ্ধে বিধবার দোকানঘর ভেঙ্গে দখলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

ভূক্তভোগী আমেনা বেগম (৬৫) বেতকা চৌরাস্তায় মসজিদের সামনে সরকারি জমি ঘর তুলে রুটি, ভাজি ও চা বিক্রি করে সংসার চালিয়ে আসছিলেন। সে টঙ্গিবাড়ী উপজেলার পাইকপাড়া গ্রামের মৃত আ. লতিফ ভান্ডারী স্ত্রী।

আমেনা বেগম বলেন, গত ২৫ বছর যাবৎ আমি ও আমার স্বামী বেতকা চৌরস্তায় সরকারী জমিতে দোকান তুলে ব্যবসা করে আসছি। আমার স্বামী ১১ বছর আগে মারা যাওয়ার পরে ওই স্থানে আমি ব্যবসা করছি। প্রায় ৩ মাস আগে রাজিব শিকদার সহ ৭/৮ জন সন্ধার দিকে আমার দোকানে আসে। এসেই বলে এখান হতে দোকান ভেঙ্গে নিয়ে চলে যাবেন।

আরও বলেন, আমি তাকে বলি আমি রাস্তার মধ্যে সরকারি জমিতে ঘর তুলছি ভাঙবো কেন। এ কথা বলায় আমাকে ওরা মারধর করে। আমার ঘরে থাকা টেবিল ক্যাশ ভেঙ্গে ফেলে। রাজিব শিকদার আমাকে ঘাড় ধরে দোকন হতে বের করে দেয়। আমাকে লাথি মারে। সে সময় আমি ১০ কেজি আটা রুটি ও এক কড়াই ভাজি বানিয়ে বিক্রির জন্য রেডি করার প্রস্তুতি নিচ্ছিলাম। ওইগুলোও ফেলাইয়া দেয়। পরে সে আমার দোকানটি ভেঙ্গে ওই স্থানে আরেকটি দোকান তুলে ভাড়া দিছে।

এ ব্যাপারে অভিযুক্ত রাজিব শিকদার বলেন, আমি রাস্তা ফুটো/কেটে করে কোন ড্রেজার পাইপ লাগাইনি। আগেই রাস্তা ফুটো করে ড্রেজার পাইপ লাগানো ছিলো। ওই ফুটো স্থান দিয়ে আমি পাইপ লাইন টানছিলাম। আমাকে সড়ক ও জনপদ হতে চিঠি দেওয়ায় আমি এখন কাজ বন্ধ করে রেখেছি।

বৃদ্ধকে মেরে দোকন ঘর দখলে নেওয়ার ব্যাপারে তিনি বলেন, ওই জমি মসজিদের। মসজিদ কমিটি হতে লিজ নিয়ে আমরা দোকন ঘর তুলে আমেনা বেগমকে ভাড়া দিয়েছিলাম। দোকান ঘরে কে তুলেছিল জানতে চাইলে সে বলে আমরাই তুলে ভাড়া দিয়েছিলাম পরে হয়তো সে দোকানঘরটি অনেকবার ঠিক করেছে। আমাদের লিজ নেওয়া দোকানঘর সে কিছুতেই ছাড়তে চাচ্ছিলনা।

এ বিষয়ে বেতকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকনুজ্জামান রিগানের মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলে, তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ সড়ক ও জনপদের সহকারী প্রকৌশলী নাজমুল হাসান সাকিব বলেন, আমি সদ্য এ অফিসে যোগদান করেছি। বিষয়টি সর্ম্পকে আমার জানানেই। আমি খোঁজ নিয়ে অবশ্যই ব্যবস্থা নিবো।

যাযাদি

Leave a Reply