আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ, আটক ২

মুন্সিগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে তিন পথচারীসহ ছয়জন গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। বুধবার দিবাগত রাতে মুন্সিগঞ্জ সদর থানায় লিখিত অভিযোগ করেছেন সংঘর্ষে আহত তরুণ জয় মস্তানের মা শামসুন্নাহার বেগম। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার সকালে মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান প্রথম আলোকে বলেন, এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। সন্দেহভাজন দুজনকে আটক করে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

আহত জয় মস্তানের বাড়ির চিত্র। বৃহস্পতিবার সকালে মুন্সিগঞ্জ সদর উপজেলার সোলারচর গ্রামেছবি: প্রথম আলো

গতকাল বুধবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে উপজেলার আধারা ইউনিয়নের সোলারচর গ্রামে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ হয়। এতে তিন পথচারীসহ ছয়জন গুলিবিদ্ধ হয়েছেন।

আজ বৃহস্পতিবার সকালে সোলারচর গ্রামে গিয়ে থমথমে অবস্থা দেখা যায়। আহত জয় মস্তানের দাদা ৭০ বছর বয়সী সোহরাব মস্তান তালাবদ্ধ ঘরের দরজার সামনে বসে ছিলেন। মানুষ দেখলেই নাতির অবস্থা বর্ণনা করে বিচার চাইছেন। তিনি বলেন, ‘জয়ের অবস্থা খুব খারাপ। সারা রাত আমরা হাসপাতালে ছিলাম। আজ ভোরে বাড়িতে এসেছি। জয় চোখ খুলছে না। জয়ের কিছু হলে আমি নিজেও মরে যাব। সবাইকে আসামি করে যাব। যারা আমার নাতিকে এভাবে মেরেছে, আমি তাদের বিচার চাই।’

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরুজ মিয়া ও ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজি আলী হোসেনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বুধবার সন্ধ্যার কিছুক্ষণ আগে স্থানীয় চরডুমুরিয়া বাজার থেকে আলী হোসেন পক্ষের জয় মস্তান, জহিরুল ও জু‌য়েল সোলারচর গ্রামে নিজ বাড়িতে যাচ্ছিলেন। সোলারচর গ্রামে পৌঁছানোর পর সেখানে ওত পেতে থাকা সুরুজ মিয়ার পক্ষের আহাদুল, মনাসহ তিন-চারজনের একটি দল ওই তিনজনকে গাড়ি থেকে নামিয়ে এলোপাতাড়ি মারধর শুরু করেন। জয় ও জহিরুল পালানোর চেষ্টা করলে আহাদুল, মনারা এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন জয় মস্তান, জহিরুল হক, পথচারী মো. জু‌য়েল ও পথচারী সালাউদ্দিন, সাত মাস বয়সী শিশু তাবাসসুম। এ সময় সুরুজ পক্ষের আলভি শিকদার ও রাসেল শেখও আহত হয়েছেন। এঁদের মধ্যে ছয়জনকে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে জয়, জুয়েল, তাবাসসুম, জহিরুলকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়।

আওয়ামী লীগ নেতা আলী হোসেন প্রথম আলোকে বলেন, ‘আমরা কখনো কারও ওপর হামলা করিনি। কিছু হলেই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরুজ মিয়ার লোকজন আমাদের এলাকার লোকজনকে মারধর করেন, হামলা চালান। সুরুজদের লোকজনের হামলায় আমাদের লোক, পথচারীরা গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনার জন্য সুরুজ মিয়া ও তাঁর লোকজনের উপযুক্ত বিচার চাই।’

অভিযোগের বিষয়ে জানতে আধারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুরুজ মিয়ার মুঠোফোনে একাধিকবার ফোন করা হলে তা বন্ধ পাওয়া যায়।

স্থানীয় বাসিন্দা সালমা বেগম বলেন, ‘আমরা এলাকায় শান্তি চাই। কয়েক দিন পরপর এলাকায় মারামারি লাগে। গোলাগুলি হয়, খুন হয়। গ্রামে শান্তিতে থাকতে পারছি না। আমরা আর এগুলো চাই না।’

প্রথম আলো

Leave a Reply