বোনকে ধর্ষণচেষ্টায় ছেলেকে হত্যা, বাবা-মায়ের যাবজ্জীবন

মুন্সিগঞ্জের গজারিয়ায় মেয়েকে ধর্ষণচেষ্টার জেরে ছেলেকে হত্যার দায়ে বাবা-মাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (১০ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোতাহারাত আখতার ভূঁইয়া এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন গজারিয়া উপজেলার হোসেন্দি গ্রামের লোকমান শিকদারের ছেলে শামীম শিকদার (৪০) ও তার স্ত্রী হাসিনা বেগম (৩৮)।

আদালতের বেঞ্চ সহকারী মোজাফ্ফর আলী রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০২১ সালের ৮ জানুয়ারি হোসেন্দি এলাকার নিজ বাড়ির পেছনে ডোবায় হাসান (২০) নামের এক তরুণের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই হোসেন বাদী হয়ে গজারিয়া থানায় মামলা করলে পুলিশ আসামিদের গ্রেফতার করে। আসামি শামীম শিকদার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

জবানবন্দিতে বলা হয়, ঘটনার দিন বাদীসহ তার পরিবারের লোকজন রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। নিহত হাসান একা পাশের বসতঘরে ঘুমান। রাত ৩টার দিকে হাসানের ছোট বোন শিলা প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলে তিনি (হাসান) তাকে চেপে ধরেন। বোনের চিৎকারে বাদীর বাবা-মা জেগে গিয়ে ওই ঘরে যান। তারা ঘটনা জানতে পেরে ক্ষুব্ধ হন। পরে বাবা-মা, বোন মিলে হাসানকে ধরে তার গোপনাঙ্গ কেটে ফেলেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হলে বাড়ির পেছনে ডোবায় মরদেহ লুকিয়ে রাখেন। সেখান থেকেই পরে মরদেহ উদ্ধার করা হয়।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস

Leave a Reply