জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আবদুর রহমান বয়াতী

প্রখ্যাত লোকসংগীত শিল্পী আবদুর রহমান বয়াতীর শাররীক অবস্থার মারাত্মক অবনতি হয়েছে। বাকরুদ্ধ ও বোধশক্তিহীন অবস্থায় তাকে বর্তমানে ধানমন্ডির জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-এ নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, শিল্পী অবস্থা বেশ আশঙ্কাজনক। যে কোনো পরিস্থিতির জন্য তারা বয়াতির পরিবারকে প্রস্তুত থাকার জন্য পরামর্শ দিয়েছেন।

আবদুর রহমান বয়াতীর ছেলে আলম বয়াতী বাংলানিউজকে জানান, সোমবার দুপুরে হঠাৎ করেই রহমান বয়াতী অসুস্থ হয়ে পড়েন। তাকে সম্পূর্ণ বাকরুদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে আশা হয়। চিকিৎসকরা তাকে তাৎক্ষণিক পরিচর্যা করলেও বিকেলের দিকে তিনি অচেতন হয়ে পড়েন। রাতে জ্ঞান ফিরে এলেও তার মধ্যে কোনো বোধশক্তি ছিল না। মঙ্গলবার সকাল থেকে আবদুর রহমান বয়াতী আবার অচেতন হয়ে পড়েন। আলম বয়াতী তার বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, গত ১৯ জুন লোকসংগীত শিল্পী আবদুর রহমান বয়াতীর তিনটি নিউরোলোজিক্যাল সার্জারি সফলভাবেই সম্পন্ন হয়েছিল একই হাসপাতালে। সেই সার্জারির পর বেশ সুস্থ অবস্থাতেই গত শুক্রবার হাসপাতাল থেকে বাসায় আনা হয় তাকে। কিন্তু তার দু’দিন পরই হঠাৎ করে অচেতন হয়ে পড়লে তাকে জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে আনা হয়। চিকিৎসকরা আইসিইউতে বর্তমানে বয়াতীর শরীরের নানা ডায়াগোনসিস করছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply