প্রকাশ্যেই পাওয়া যাচ্ছে নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট!

yabaনিষিদ্ধ হওয়ার পরও থেমে নেই ইয়াবা ট্যাবলেটের রমরমা ব্যবসা। মেথএস্ফিটামিন ও ক্যাফেইনের মিশ্রণে তৈরি ইয়াবা ট্যাবলেট কেড়ে নিচ্ছে এখনকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পড়ুয়া শিক্ষার্থী, রিক্সা চালক, তরকারী বিক্রেতা, বখে যাওয়া তরুণা এবং বাজারের আড্ডাবাজ এমনকি শিশুরাও আসক্ত হয়ে পড়ছে এ মরণ নেশায়।

মাদক বিক্রেতাদের নাম পরিচয় জানেনা এরকম লোকজনের সংখ্যা খুবই কম হলেও রাজনৈতিক ছত্রছায়ায় তারা আইন শৃঙ্খলা বাহিনীর ধরাছোঁয়ার বাইরে রয়ে যাচ্ছে। এক্ষেত্রে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক শ্রেনীর অসাধু কর্মকর্তাদের যোগ সাজশে আশ্রয়-প্রশ্রয়েও রয়েছে মাদক ব্যবসায়ীরা।

মুন্সীগঞ্জ সদর উপজেলার প্রতিটি ইউনিয়নের প্রতিটি গ্রামে এখন খুব সহজেই ইয়াবা ট্যাবলেট মিলছে। ইয়াবা ট্যাবলেট কিনতে মাদকসেবীরা এখন গ্রামে ভিড় করছে। গ্রামের তরুণ-যুবকেরাও ইয়াবায় আসক্ত হয়ে পড়ছেন৷ গ্রামের সবুজ পরিবেশ মাদকের বিষে বিষাক্ত হয়ে উঠছে। চরকেওয়ার ও মোল্লাকান্দি ইউনিয়নের কয়েকটি গ্রামসহ শহরের উপকন্ঠ পঞ্চসার ইউনিয়নের বিনোদপুরে প্রকাশ্যেই বিক্রি করছে ইয়াবা ও গাঁজা। এসব এলাকার তরুণেরা মাদকাসক্ত হয়ে পড়ছেন।

অন্যদিকে বজ্রযোগিনী অতীশ দীপঙ্করের জন্মভিটা। সেই বজ্রযোগিনীতে এখন ইয়াবা ট্যাবলেটের রমরমা ব্যবসা। মাদক ব্যবসা ও মাদক সেবনের নিরাপদ জোন হিসেবে চরাঞ্চলকে বেছে নিয়েছে ব্যবসায়ীরা ও সেবন কারী। তবে পিছিয়ে নেই শহরের লোকজনও ইয়াবা ট্যাবলেট সেবন থেকে। শহরের প্রতিটি মহল্লার, প্রতিটি মোড়ে বিক্রি করা হচ্ছে ইয়াবা ট্যাবলেট। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার আইন শৃঙ্খলা রক্ষা এবং সন্ত্রাসী ও নাশকতা নির্মূল কমিটির সভায় বক্তারা এসব কথা বলেন।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) ইয়ারদৌস হাসান আইন শৃঙ্খলা সভায় বলেন, মদকদ্রব্য ইয়াবা শুধু মুন্সীগঞ্জেই নয়, সারা দেশেই একই অবস্থা। ইয়াবা ট্যাবলেটের কারণে এখন ফেন্সিডিল আসক্তের সংখ্যা কমেগেছে। সর্ব শ্রেণীর লোকজন এখন ইয়াবা ট্যাবলেট সেবন করছে।

এবিনিউজ

Leave a Reply