মুক্তারপুরে ব্যাংক ডাকাতির চেষ্টা!

মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুরে অগ্রনী ব্যাংক ডাকাতির চেষ্টা হয়েছে। বুধবার গভীর রাতে ডাকাত দল দ্বিতল ভবনের উত্তর পাশের জানালার গ্রিল ভেঙ্গে এবং ভেতরের কলাপসিবল গেটের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। পরে গ্যাস কাটার দিয়ে ভল্টের (টাকা ও মূল্যবান সম্পদ রাখার বড় সিন্ধুক) চাপডোর (দরজা) ভাঙ্গা চেষ্টা করে। কিন্তু এই চাপডোরে বিশেষ ধরনের ব্লুডপ্রুভ প্লেড দিয়ে তৈরী করায় তারা ব্যর্থ হয়। এই ভল্টের কক্ষে প্রায় ১০ লাখ টাকা ছাড়াও ৬ রাউন্ড গুলিসহ একনালা বন্দুক এবং মূল্যমান সম্পদ ছিল।

এই ঘটনায় নৈশ প্রহরী মো. সালাউদ্দিনকে (৫৫) পুলিশ আটক করেছে। ব্যাংকটির ম্যানেজার মো. জহির উদ্দিন বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় অভিযোগ দায়ের করেছে। ঘটনা তদন্তে ব্যাংকটির আঞ্চলিক অফিসের এসপিও আমজাদ হোসেনকে প্রধান করে দু’ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ব্যাংকটির আঞ্চলিক প্রধান এজিএম মো. আমিনুল হক এসব তথ্য নিশ্চিত করে জানান, চাপডোর খুলতে ব্যর্থ হলেও লকগুলো বিকল করে দিয়েছে ডাকাতরা। তবে ব্যাংকের কোন সম্পদ খোয়া যায়নি। সদর থানার ওসি আবুল খায়ের ফকির বৃহস্পতিবার রাতে জানান, ঘটনার সময় নৈশ প্রহরী ব্যাংকটিতে ছিল না। এটিও রহস্যজনক। তাবে সার্বিক ঘটনা তদন্ত এবং অপরাধীদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে। এই ঘটনার সাথে নৈশ প্রহরীর সম্পৃক্ততা আছে কিনা তারও তদন্ত চলছে।

এদিকে শহরের উপকণ্ঠের প্রধান সড়কের পাশের ভবনে দীর্ঘ সময় ধরে ব্যাংক ডাকাতির চেষ্টায় এলাকার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। কিছু সময় বিঘিœত হলেও বৃহস্পতিবার রাষ্ট্রায়াত্ব ব্যাংকটিতে লেনদেনসহ কার্যক্রম চলেছে।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply