শ্রীনগরে প্রতারক গ্রেপ্তার

আরিফ হোসেন: শ্রীনগরে একাধিক জাতীয় পরিচয়পত্র জালিয়াতির মাধ্যমে জমি রেজিষ্ট্রি করতে গিয়ে মিজানুর রহমান নিলু (৪০) নামে এক প্রতারক ধরা পড়েছে। বুধবার দুপুর ১২ টার দিকে শ্রীনগর সাবরেজিষ্ট্রি অফিসের দলিল লেখক সমিতির লোকজন নিলুকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে থানা পুলিশ নিলুর বিরুদ্ধে জিডি নিয়ে তাকে ছেড়ে দেয়। শ্রীনগর উপজেলা সাব-রেজিষ্টার বেলাল উদ্দিন আকন জানান, গত সোমবার দিন নিলু কয়েকজন লোককে নিয়ে একটি দলিল রেজিষ্ট্রি করতে আসে। এসময় তাদের বাবার নাম জিজ্ঞেস করলে তারা কোন সদুত্তর দিতে না পারায় বিষটি নিয়ে সন্দেহ দেখা দেয়। টের পেয়ে নিলু তাৎক্ষনিক ভাবে সটকে পড়ে।

বুধবার একই দলিল রেজিষ্ট্রি করতে গেলে দলিল লেখক সমিতির লোকজন নিলুকে আটক করে। এসময় তার কাছে একাধিক ভুয়া জাতীয় পরিচয়পত্র পাওয়া যায়। অবস্থা বেগতিক দেখে নিলু সাপ্তাহিক এশিয়া বার্তা পত্রিকার আইডি কার্ড প্রদর্শন করে নিজেকে সাংবাদিক হিসাবে জাহির করে।

সাংবাদিক পরিচয়পত্রের সূত্র ধরে এশিয়া বার্তার সম্পাদক কামরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এই নামে তাদের কোন সাংবাদিক নেই। শ্রীনগর থানার ওসি (তদন্ত) মুজিবুর রহমান জানান, পুলিশ নিলুকে আটক করে থানায় নিয়ে আসে। পরে নিলুর বিরুদ্ধে জিডি নিয়ে পুলিশ তাকে ছেড়ে দেয়। নিলু ষোলঘর পাকিড়া পাড়া এলাকার মৃত আ: খালেকের পুত্র।

অপর একটি সূত্র জানায়, নিলুর বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে রুপালী ব্যাংক শ্রীনগর শাখা থেকে মোটা অংকের ঋণ গ্রহন সহ বিভিন্ন সময় ভুয়া মানবাধিকার কর্মী ও সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণার একাধিক অভিযোগ রয়েছে।

Leave a Reply